,



লন্ডন যাত্রার প্রাক্কালে নেতাদেরকে খালেদা জিয়ার দিকনির্দেশনা

বাঙালী কণ্ঠ নিউজঃ  চিকিৎসার জন্য আগামীকাল শনিবার সন্ধ্যা সাড়ে ৭টায় এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে লন্ডন যাবেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তার আগে গতকাল রাতে দলের সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরাম জাতীয় স্থায়ী কমিটির সদস্যদের নিয়ে জরুরি বৈঠক করেন বেগম জিয়া।বৈঠকে তার অনুপস্থিতিতে দলীয় কর্মকাণ্ড পরিচালনা, নির্বাচন কমিশনের সঙ্গে সংলাপ, সদস্য সংগ্রহ অভিযানসহ বিভিন্ন বিষয়ে দিক নির্দেশনা প্রদান করেছেন। তিনি চিকিৎসা শেষে দ্রুত দেশে ফিরবেন এবং নির্বাচনকালীন সহায়ক সরকারের রূপরেখা দিবেন বলে জানিয়েছেন। বেগম জিয়া নির্বাচনের প্রস্তুতি গ্রহণের জন্য নেতাদের নির্দেশনা দেন।

গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত চেয়ারপারসনের গুলশানের বাসভবন ফিরোজায় এ বৈঠক হয়।

বৈঠক সূত্রে জানা গেছে, ইসির ডাকা সংলাপে যাবে বিএনপি। আগামী সপ্তাহের মধ্যে ‘ফোকাল পয়েন্ট’ হিসেবে একজনের নাম, ঠিকানা ইসি সচিবালয়ের পাঠাবেন তারা। সংলাপে বিএনপির দাবীসমুহ চূড়ান্ত করা হয়েছে। দলের সদস্য সংগ্রহের কার্যক্রমকে আরও গতিশীল করতে বিএনপি চেয়ারপারসন নির্দেশনা দিয়েছেন। এজন্য সিনিয়র নেতাদের জেলায় জেলায় যাওয়ার নির্দেশনা দেন। আগামী দুই মাসের মধ্যে এক কোটি সদস্য সংগ্রহ করার চেষ্টা করতে বলেন। চলমান রাজনৈতিক পরিস্থিতিতে নানা কর্মসূচির মা্ধ্যমে নেতাকর্মীদের উজ্জীবিত রাখার নানা দিক নিয়ে আলোচনা করেন।

বৈঠক শেষে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, সরকার একটা নির্বাচনের আবহ সৃষ্টি করছে। সরকার হেলিকপ্টারে করে এককভাবে নির্বাচনী প্রস্তুতি নিচ্ছে। কিন্তু বিরোধী দলকে প্রচরণার সুযোগ দিচ্ছে না। একই সঙ্গে সরকার বিরোধীদলের ওপর জুলুম, নির্যাতন ও হয়রানি অব্যাহত রেখেছে।

বন্যাকবলিত এলাকায় ত্রাণতৎপরতা অপ্রতুল উল্লেখ করে বিএনপি মহাসচিব বলেন, চিকুনগুনিয়া মহামারি আকার ধারণ করলেও কর্তৃপক্ষের কার্যকর পদক্ষেপ নেই।
মির্জা ফখরুল বলেন, সীতাকুণ্ডে অজ্ঞাত রোগে ৯ শিশুর মৃত্যু এবং অর্ধশত শিশু আহতের ঘটনা সরকার অবহেলা করছে।

বিএনপি চেয়ারপারসনের অবর্তমানে চলতি দায়িত্ব কেউ পালন করবে কি-না এমন প্রশ্নে জবাবে তিনি বলেন, আমাদের দলের এমন কোনো সিস্টেম নেই।

দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির সরকারের কঠোর সমালোচনা করে চালের দাম কমানোর দাবি জানানো হয় বিএনপির সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের সভায়।

খালেদা জিয়ার সভাপতিত্বে বৈঠকে অংশ নেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, ব্যারিস্টার জমিরউদ্দিন সরকার, তরিকুল ইসলাম, রফিকুল ইসলাম মিয়া, মির্জা আব্বাস, গয়েশ্বর চন্দ্র রায়, নজরুল ইসলাম খান, আমীর খসরু মাহমুদ চৌধুরী।

বেগম খালেদা জিয়ার লন্ডন যাত্রার সফরসঙ্গী হলেন চেয়ারপারসনের একান্ত সচিব এ বি এম আবদুস সাত্তার, গৃহকর্মী ফাতেমা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর