ইজতেমার জন্য রোববার ‘সারাদিন’ চলবে মেট্রোরেল

টঙ্গীতে বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে অংশ নেওয়ার সুবিধা দিতে রোববার (২২ জানুয়ারি) সারা দিন চলবে মেট্রোরেল। এদিন সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত বিরতিহীনভাবে ট্রেন চলবে। বৃহস্পতিবার (১৯ জানুয়ারি) সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামীকাল শুক্রবার বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্ব শুরু হবে। পরদিন রোববার আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তাবলিগ জামাতের ইজতেমা।

মেট্রোরেল গত ডিসেম্বরে যাত্রা শুরুর পর আগারগাঁও থেকে উত্তরার দিয়াবাড়ি পর্যন্ত দিনের এক বেলা চলাচল করছে। ইজতেমার কারণে এখন দুই বেলায়ই চলবে। রোববার দুপুরে আখেরি মোনাজাত শেষে ইজতেমায় অংশগ্রহণকারীরা বিকাল পর্যন্ত মেট্রোরেলে আগারগাঁও ফিরতে পারবেন। এই পথে যাতায়াতে ভাড়া ৬০ টাকা দিতে হবে।

মন্ত্রণালয়ের বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘আগামী ২০ থেকে ২২ জানুয়ারি ২০২৩ পর্যন্ত টঙ্গির তুরাগ তীরে অনুষ্ঠিতব্য বিশ্ব ইজতেমার দ্বিতীয় পর্বে আখেরি মোনাজাত উপলক্ষ্যে যাত্রী সাধারণের চলাচলের সুবিধার্থে ২২ জানুয়ারি রোববার সকাল ৮টা থেকে বিকাল ৫টা পর্যন্ত উত্তরা উত্তর মেট্রো স্টেশন থেকে আগারগাঁও মেট্রোরেল স্টেশন পর্যন্ত এবং বিপরীতক্রমে বিরতিহীনভাবে মেট্রোরেল চলালচল করবে।’

বিজ্ঞপ্তিতে জানানো হয়, ২২ জানুয়ারি বিকাল ৩টা থেকে রাত ৯টা পর্যন্ত স্টেশন দুটিতে এমআরটি পাস বিক্রি বন্ধ থাকবে।

উল্লেখ্য, এর আগে ইজতেমার প্রথম পর্বে মেট্রোরেলে যাত্রীদের ভিড় ছিল ব্যাপক।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর