এসআইবিএলের চেয়ারম্যান ও এএমডির পদত্যাগ

বেসরকারি খাতের শ‌রীয়াহ্ ভি‌ত্তিক ব্যাংক সোশ্যাল ইসলামী ব্যাংকের (এসআইবিএল) চেয়ারম্যান মাহবুব-উল-আলম পদত্যাগ করেছেন। একইসঙ্গে পদত্যাগ করেছেন ব্যাংকটির অতিরিক্ত ব্যবস্থাপনা পরিচালক (এএমডি) আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া।

সোমবার (৩০ জানুয়ারি) ব্যাংকটির সংশ্লিষ্ট সূত্র এ তথ্য নিশ্চিত করেছে।

চেয়ারম্যান মাহবুব–উল–আলম ছিলেন এসআইবিএলের মালিকানায় থাকা চট্টগ্রামের হাসান আবাসন লিমিটেডের পক্ষের মনোনীত পরিচালক। তিনি এর আগে ইসলামী ব্যাংক বাংলাদেশের ব্যবস্থাপনা পরিচালক (এম‌ডি) ও প্রধান নির্বাহী কর্মকর্তা ছিলেন। ইসলামী ব্যাংকে মেয়াদ শেষ হওয়ার পর মাহবুব–উল–আলম ফার্স্ট সিকিউরিটি ইসলামী ব্যাংকের উপদেষ্টা হন।

পদত্যাগ করা এএমডি আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া এসআইবিএলে যোগ দেওয়ার আগে ইসলামী ব্যাংকেরই উপ-ব্যবস্থাপনা পরিচালক (ডিএমডি) ছিলেন। পদত্যাগপত্র জমা দেওয়ার পর গতকাল রোববার থেকে অফিসে যাচ্ছেন না আবু রেজা মোহাম্মদ ইয়াহিয়া।

চেয়ারম্যান ও এএমডির পদত্যাগের বিষয়‌টি জান‌তে ব্যাংকটির ব্যবস্থাপনা পরিচালক (এমডি) জাফর আলমকে একা‌ধিকবার ফোন করা হলেও তিনি রি‌সিভ করেননি। হোয়াটসঅ্যা‌পের মাধ্যমে জান‌তে চাইলেও তি‌নি এ বিষ‌য়ে কো‌নো উত্তর দেন‌নি।

২০১৭ সালে এসআইবিএলের মালিকানা পরিবর্তনের পর আগের সব পরিচালককে বাদ দেওয়া হয়। যে ব্যবসায়ী গ্রুপটি এই ব্যাংকের মালিকানা নিয়েছে, তারাই ব্যাংকটিতে সব পরিচালক নিয়োগ দেয়। এই প্রক্রিয়ায় প্রথমে এসআইবিএলের চেয়ারম্যান করা হয় চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য আনোয়ারুল আজিমকে। পরে মাহবুব-উল-আলম চেয়ারম্যান হন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর