,



ওয়ালটন ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্ট শুরু

বাঙালি কণ্ঠ নিউজঃ  আজ শুক্রবার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে পর্দা উঠেছে ওয়ালটন ১ম আন্তঃবিশ্ববিদ্যালয় ফুটবল টুর্নামেন্টের। ২০টি বিশ্ববিদ্যালয়কে নিয়ে আয়োজিত এই টুর্নামেন্ট চলবে ৩০ জুলাই পর্যন্ত। টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল ২ লাখ ও রানার্স-আপ ১ লাখ টাকা প্রাইজমানি পাবে।

বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের সুস্থ মানসিক বিকাশ ও বিনোদনের লক্ষ্যে, সেই সাথে তাদেরকে খেলার মাধ্যমে জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে রাখার জন্যই এই টুর্নামেন্টের আয়োজন। যা আয়োজন করেছে বাংলাদেশের প্রাক্তন কৃতি ফুটবলারদের সমন্বয়ে গঠিত সোনালী অতীত ক্লাব ঢাকা ও গ্রিন ইউনিভার্সিটি অফ বাংলাদেশ। পৃষ্ঠপোষকতায় রয়েছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। পাওয়ার স্পন্সর শাহ জালাল ইসলামী ব্যাংক লিমিটেড। কো-স্পন্সর হামিম গ্রুপ।

গুলশানে হলি আর্টিজেন রেস্টুরেন্টে জঙ্গীদের হাতে আত্মত্যাগকারী সাহসী ফারাজের নামে উৎসর্গ করা হয় এবারের এ টুর্নামেন্ট। সেই সাথে ফারাজের সাহসিকতাকে সম্মান জানিয়ে টুর্নামেন্টের ট্রফির নামকরণ করা হয় ‘ফারাজ চ্যালেঞ্জ কাপ’।

বিকেলে বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে প্রধান অতিথি হিসেবে উপস্থিত হয়ে টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধন করেন সাফওয়ান সোবহান তাজভীর, সভাপতি, লেঃ শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড। এসময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের অপারেটিভ ডিরেক্টর (হেড অব স্পোর্টস এন্ড ওয়েলফেয়ার) এফএম ইকবাল বিন আনোয়ার (ডন),  মঞ্জুর কাদের, বিশিষ্ট ক্রীড়া সংগঠক ও চেয়ারম্যান, গভর্নিং বডি, শেখ জামাল ধানমন্ডি ক্লাব লিমিটেড, লে: জেনারেল মইনুল ইসলাম, রেজিস্টার গ্রিন ইউনিভার্সিটি অব বাংলাদেশ, ড. মাহফুজুর রহমান, চেয়ারম্যান, এটিএন বাংলা ও এটিএন নিউজ, মো: সামসুদ্দোহা শিমু, সিনিয়র ভাইস প্রেসিডেন্ট, শাহজালাল ইসলামী ব্যাংক। আরো উপস্থিত ছিলেন টুর্নামেন্ট কমিটি ও সদস্য সচিব জাতীয় ক্রীড়া পুরস্কার প্রাপ্ত ফুটবলার শেখ মোহাম্মদ আসলাম, খন্দকার রকিবুল ইসলাম ও সাঈদ হাসান কাননসহ অন্যান্য সাবেক তারকা ফুটবলাররা। অনুষ্ঠানের সভাপতিত্ব করেন খুরশিদ আলম বাবুল, সভাপতি, সোনালী অতিত ক্লাব। অনুষ্ঠান সঞ্চালনা করেন তারকা ফুটবলার হাসানুজ্জামান খান বাবলু।

উদ্বোধনী অনুষ্ঠানে অতিথিরা বলেন, বিশ্বিবিদ্যালয়ের ছাত্রদের নিয়ে এ ধরনের ফুটবল টুর্নামেন্ট আয়োজনের জন্য সোনালী অতীত ক্লাব ও গ্রিন ইউনিভার্সিটিকে ধন্যবাদ জানান। এ টুর্নামেন্ট তরুণদের জঙ্গীবাদ, সন্ত্রাস ও মাদক থেকে দূরে থাকতে সহযোগিতা ও অনুপ্রেরণা যোগাবে।
আজ শুক্রবার টুর্নামেন্টের আনুষ্ঠানিক উদ্বোধনী দিনে মোট ৩টি খেলা অনুষ্ঠিত হয়। কমলাপুর স্টেডিয়ামে সকাল ৯টায় অনুষ্ঠিত প্রথম ম্যাচে প্রাইম এশিয়া ইউনিভার্সিটি ১-১ গোলে ড্র করে স্ট্যামফোর্ড ইউনিভার্সিটির সাথে। ম্যাচসেরা হন প্রাইম এশিয়া দলের রিয়াদ।

একই মাঠে সকাল সাড়ে ১০টায় অনুষ্ঠিত দ্বিতীয় খেলায় আইইউবিএটি ইউনিভার্সিটি ২-০ গোলে পরাজিত করে ইস্ট ওয়েস্ট ইউনিভার্সিটিকে। সেরা খেলোয়াড় নির্বাচিত হন জয়ী দলের নাদিম। এরপর বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেলে উদ্বোধনী ম্যাচে আইউবি ইউনিভার্সিটি ৩-২ গোলে বাংলাদেশ টেক্সটাইলস ইউনিভার্সিটিকে পরাজিত করে। ম্যাচের সেরা খেলোয়াড় হন জয়ী দলের পিয়াস।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর