দুই সাপের ‘বিরল দৃশ্য’

বাঙালি কন্ঠ নিউজঃ নাটোরে একটি বিলে দুটি বয়স্ক সাপের মধ্যে ‘বিরল দৃশ্য’ দেখার জন্য গ্রামবাসীর মধ্যে ব্যাপক কৌতূহলের সৃষ্টি হয়।গতকাল বুধবার বিকেলে নাটোর সদর উপজেলার বড়হরিশপুর এলাকার একটি বিলের মধ্যে এ দৃশ্য দেখা যায়। তারপরই সেখানে ছুটে আসতে থাকেন কৌতূহলী মানুষ।

কৌতূহলবশত ঘটনাস্থলে আসা হিন্দু ধর্মাবলম্বীদের কেউ কেউ এই দৃশ্যকে দুটি সাপের মধ্যে ‘মিলন’ বলে অভিহিত করেছেন। স্থানীয়ভাবে একে ‘শঙ্খ লাগা’ বলে উল্লেখ করা হয়। তাঁরা বিশ্বাস করেন, এ ধরনের দৃশ্য দেখা ‘সৌভাগ্যের’ বিষয়।

এ ব্যাপারে নাটোর নবাব সিরাজউদ্দৌলা সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের সহকারী অধ্যাপক মোখলেছুর রহমান বলেন, ‘এখন সাপদের প্রজনন মৌসুম হওয়ায় এমন দৃশ্য চোখে পড়েছে।’

এ সময়ে মানুষকে সাপদের আবাসস্থল এলাকায় সতর্কতার সঙ্গে চলাচলেরও পরামর্শ দেন কলেজশিক্ষক।তবে এ ব্যাপারে প্রাণিসম্পদ অধিদপ্তরের কোনো কর্মকর্তার বক্তব্য পাওয়া যায়নি। বিকেলে বিলের মধ্যে কাজ করতে গিয়ে কয়েকজন মানুষ প্রথমে এই দৃশ্য দেখতে পান। পরে তাঁরা চিৎকার দিলে আশপাশের লোকজন ছুটে আসে। বেশ কিছু সময় ধরে এ দৃশ্য চলে। কৌতূহলী মানুষ নিজেদের মোবাইল দিয়ে এ দৃশ্য ধারণ করে রাখেন।

ভিডিওতে দুটি সাপকে বেশ বড় দেখা যায়। সাপ দুটি স্থানীয়ভাবে ‘দাঁড়াশ’ নামে পরিচিতি।
ভিডিও দেখুন:-

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর