বিশেষ ব্যক্তিদের আইন মেনে গাড়ি চালানোর অনুরোধ ইলিয়াস কাঞ্চনের

বাঙালি কন্ঠ নিউজঃ  সড়কপথে পাণহানি কমাতে বিশেষ ব্যক্তিদের আইন মেনে গাড়ি চালানোর অনুরোধ জানিয়েছেন নিরাপদ সড়ক চাই (নিসচা)’র চেয়ারম্যান ইলিয়াস কাঞ্চন। গতকাল শুক্রবার জাতীয় প্রেসকাবের সামনে এক নাগরিক সমাবেশে তিনি এ অনুরোধ জানান। যৌথভাবে নাগরিক সমাবেশের আয়োজন করে ল্যাব-২, নিরাপদ সড়ক চাই, বাংলাদেশ পরিবেশ আন্দোলন (বাপা), পরিবেশ বাঁচাও আন্দোলন (পবা), গিনভয়েস, ওয়ার্ক ফর বেটার বাংলাদেশ টাস্ট, তরুপল্লব ও বাংলাদেশ ঘুড়ি। ইলিয়াস কাঞ্চন বলেন, সড়ক দুর্ঘটনার অন্যতম কারণ আইন অমান্য করা।

দেশে বিশেষ ব্যক্তিরা আইন ভেঙে উল্টো দিকে গাড়ি নিয়ে চলাচল করেন। এতে সাধারণ মানুষ আইন অমান্য করতে উৎসাহিত হয়। তিনি আরও বলেন, আপনাদের (বিশেষ ব্যক্তিদের) কাছে মানুষ ইতিবাচক জিনিস শিখতে চায়। আপনাদের উচিৎ আইন মেনে সাধারণ মানুষকে শিা দেওয়া। সমাবেশে অন্য বক্তারা বলেন, বাংলাদেশে সড়ক দুর্ঘটনায় বহু মানুষ মৃত্যুবরণ করেছেন। অগণিত মানুষ পঙ্গুত্ব বরণ করে মানবেতর জীবনযাপন করছেন।

আইন পয়োগে শিথিলতা, নির্বিচারে ডাইভিং লাইসেন্স দেওয়া, ত্রুটিযুক্ত যানবাহন চলাচল নিয়ন্ত্রণ না করা, ত্রুটিপূর্ণ সড়ক নির্মাণ,  দুর্ঘটনার জন্য দায়ীদের শাস্তি না হওয়া ও বেপোরোয়া গতিতে গাড়ি চালানোর কারণে সড়ক দুর্ঘটনা ক্রমশ বাড়ছে বলে মনে করেন বক্তারা। বাপার যুগ্ম সম্পাদক মো. শাজাহান মৃধার সভাপতিত্বে আরও উপস্থিত ছিলেন- বাংলাদেশ টেলিভিশনের মহাপরিচালক ম. হামিদ, ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক সাইফুল আলম পমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর