ওএমপিসি এর প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থীদের ডিএমপি পরিদর্শন

সাভার সেনানিবাস পরিচালিত কোর অব মিলিটারি পুলিশ সেন্টার এন্ড স্কুল (সিএমপিসিএন্ডএস) এর অফিসার্স মিলিটারি পুলিশ কোর্স (ওএমপিসি)-৫৯ এর ৪৩ জন প্রশিক্ষক ও প্রশিক্ষণার্থী ব্যবহারিক প্রশিক্ষণ গ্রহণের জন্য ঢাকা মেট্রোপলিটন পুলিশ হেডকোয়ার্টার্স পরিদর্শন করেছেন।

রবিবার (১২ মার্চ ) ডিএমপি হেডকোয়ার্টার্স, ট্রাফিক কন্ট্রোল রুম, ৯৯৯ ইউনিট পরিদর্শন ও ব্যবহারিক ও বাস্তব প্রশিক্ষণ গ্রহণ করেন ৪৩ জন কর্মকর্তা।

দিনের শুরুতে ডিএমপি হেডকোর্টার্সের ৬ষ্ঠ তলার সম্মেলন কক্ষে ঢাকা মেট্রোপলিটন পুলিশের অপারেশনাল কার্যক্রম, মহানগরের অপরাধ, প্যাট্রোল, তল্লাশি ইত্যাদি বিষয়ে বিস্তারিত পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন করেন যুগ্ম-পুলিশ কমিশনার বিপ্লব বিজয় তালুকদার।

এর আগে ডিএমপির সাংগঠনিক কাঠামো, প্রচলিত আইনের প্রয়োগ ও মুক্তিযুদ্ধে বাংলাদেশ পুলিশের অনন্য ভূমিকার ইতিহাস তুলে ধরেন যুগ্ম-পুলিশ কমিশনার (হেডকোয়ার্টার্স) মোঃ জাকির হোসেন খান।

এরপর ট্রাফিক পুলিশের ল’ এনফোর্সমেন্ট, ডিজিটাল ট্রাফিক ম্যানেজমেন্ট, ট্রাফিক পুলিশের চ্যালেঞ্জসহ সার্বিক কার্যক্রম পাওয়ারপয়েন্ট প্রেজেন্টেশন করেন ডিএমপির যুগ্ম-পুলিশ কমিশনার (ট্রাফিক-দক্ষিণ) এস এম মেহেদী হাসান। পরে, প্রশিক্ষণার্থীগণ ট্রাফিক কন্ট্রোল রুম ও ৯৯৯ ইউনিট পরিদর্শন করেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর