রাজনৈতিক উদ্দেশে পুস্পস্তবক অর্পণ করেনি রাদওয়ান সিদ্দিক ববি

আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা বলেছেন, ৭ মার্চ বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে পুস্তস্তবক অর্পণ করতে ববি কোনো রাজনৈতিক উদ্দেশে নিয়ে যায়নি।

সোমবার (১৩ মার্চ) গণভবনে কাতার সফরের অভিজ্ঞতা জানাতে আয়োজিত সংবাদ সম্মেলনে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ববি সেদিন ধানমন্ডি-৩২ নম্বরে ফুল দিতে গিয়েছিলেন ‘পরিবারের পক্ষ থেকে’। ববি আওয়ামী লীগের সদস্য নন।

তিনি বলেন, ‘৭ মার্চে ফুল দিতে রাদওয়ান সিদ্দিক ববি গেছে। এটা আমাদের পরিবারের পক্ষ থেকে সে গেছে। কিন্তু এটা কোনো রাজনৈতিক উদ্দেশে বা অ্যামবিশন নিয়ে যায়নি।

শেখ হাসিনা আরও বলেন, ‘আপনারা নিশ্চয়ই লক্ষ্য করেছেন যে, আমি, আমার ছোট বোন রেহানা-আমাদের ৫টা ছেলে-মেয়ে। তারা কিন্তু আপনাদের জন্য কাজ করে যাচ্ছে। আজকে ইয়াং বাংলা বলেন, স্ট্রার্টা প্রগ্রাম বলেন, যা যা বলেন, সিআরআই থেকে সমস্ত যত রকমের গবেষণ…ওরা কিন্তু কাজ করে যাচ্ছে দেশের স্বার্থে।’

প্রধানমন্ত্রী বলেন, আজকে ডিজিটাল বাংলাদেশ আমরা অর্জন করেছি, আজকে দক্ষ জনশক্তি গড়ে তোলার যে কাজ…সেখানে কিন্তু তাদের সকলের কিছু অবদান আছে। অটিজম নিয়ে কাজ করছে, প্রতিবন্ধী নিয়ে কাজ করছে-সবাই। তারা কিন্তু দেশের মানুষের জন্য কাজ করে যাচ্ছে। কিন্তু ও রকম কোনো অ্যামবিশন নিয়ে করে নাই।

আওয়ামী লীগ সভাপতি বলেন, এই পর্যন্ত আমি বলতে পারি যে, আমরা তাদেরকে আমাদের দলের কোনো মেম্বার করিনি, কোনো কিছুর মধ্যে তারা আসে না। তারা রাজনৈতিক অভিলাষ নিয়ে করে না। তারা জনগণের স্বার্থে করে, দেশের স্বার্থে করে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর