বঙ্গবন্ধুর লক্ষ্য বাস্তবায়নে যোগ্য নাগরিক দরকার : সাবেক আইজিপি শহীদুল

বঙ্গবন্ধুর জন্যই আজ বাংলাদেশ পেয়েছি মন্তব্য করে পুলিশের সাবেক মহাপরিদর্শক (আইজিপি) এ কে এম শহিদুল হক বলেছেন, বঙ্গবন্ধুর লক্ষ্য ও স্বপ্ন বাস্তবায়ন করতে হলে যোগ্য নাগরিক দরকার। যোগ্য নাগরিক না হলে বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা গড়া সম্ভব নয়। প্রতিটি শিক্ষা প্রতিষ্ঠান সেই লক্ষ্য নিয়ে এগিয়ে গেলে অবশ্যই যোগ্য নাগরিক গড়ে তোলা সম্ভব এবং বঙ্গবন্ধুর স্বপ্ন ও লক্ষ্য বাস্তায়নও সম্ভব হয়ে উঠবে।

শনিবার (১৮ মার্চ) বিকালে ফরিদপুরের আলফাডাঙ্গা আদর্শ কলেজের বার্ষিক ক্রীড়া ও সাহিত্য-সাংস্কৃতিক প্রতিযোগিতার পুরস্কার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

দেশের শিক্ষার্থীরা অত্যন্ত ট্যালেন্ট উল্লেখ করে শহিদুল হক বলেন, যদি শিক্ষার্থীদের প্রতিভা বিকাশের সুযোগ করে দেওয়া যায়, তাহলে প্রতিভা বিকাশ হয়।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে কলেজের গভর্নিং বডির সভাপতি আরিফুর রহমান দোলন বলেন, যে স্মার্ট বাংলাদেশ গড়তে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পরিশ্রম করে যাচ্ছেন, আমরা যদি মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে ঐক্যবদ্ধভাবে কাজ করি তাহলে শেখ হাসিনার নেতৃত্বে গড়ে উঠবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ, স্মার্ট বাংলাদেশ।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষ এম ফরিদ আল হোসাইন। শুভেচ্ছা বক্তব্য দেন আলফাডাঙ্গা আদর্শ কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ এম এম মুজিবুর রহমান।

অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন, মজিদ জরিনা ফাউন্ডেশন স্কুল অ্যান্ড কলেজের অন্যতম ট্রাষ্টি ও পুনাকের সাবেক সভানেত্রী বেগম শামসুন্নাহার রহমান এবং সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের ট্রেজারার ডা. মাফরুহা রহমান। এছাড়া অনুষ্ঠানে কলেজের শিক্ষক-শিক্ষার্থী, অভিভাবক ও গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর