কমান্ডারদের আত্মবিশ্বাসের সঙ্গে নেতৃত্ব দিতে হবে : ডিএমপি কমিশনার

ডিএমপি কমিশনার খন্দকার গোলাম ফারুক বলেছেন, শৃঙ্খলা এবং ভবিষ্যৎ নেতৃত্বের জন্য প্রত্যেককে প্যারেড জানতে হবে। পুলিশকে সিভিলিয়ান এবং ইউনিফর্ম দুই দিকেই পারদর্শী হতে হয়। যেকোনো পরিস্থিতিতে মাথা ঠান্ডা রেখে কমান্ডারের নির্দেশ মেনে দায়িত্ব পালন করতে হবে। আর কমান্ডারদের আত্মবিশ্বাসের সঙ্গে নেতৃত্ব দিতে হবে।

আজ রোববার (৭ মে) সকালে মিরপুর পিওএম পুলিশ লাইনস মাঠে অনুষ্ঠিত মাস্টার প্যারেড পরিদর্শন শেষে তিনি এ কথা বলেন।

শারীরিক সক্ষমতা বৃদ্ধি ও মানসিক সুস্থতার জন্য সংশ্লিষ্ট উপপুলিশ কমিশনারদের কন্টিনিউয়াস প্যারেড করানোর নির্দেশ দেন তিনি।

কীভাবে খালি হাতে নিজেকে আত্মরক্ষা করে পাবলিক ম্যানেজমেন্ট করতে হবে এ জন্য প্রয়োজনীয় প্রশিক্ষণেরও নির্দেশ দেন তিনি।

কমিশনার বলেন, নিউমার্কেটে আগুনের ঘটনায় পিওএম-এর ফোর্স অত্যন্ত মানবিক ভূমিকা পালন করেছে। ফলে ডিএমপি তথা বাংলাদেশ পুলিশের মান-মর্যাদা বৃদ্ধি পেয়েছে। ইতিমধ্যে তাদের পুরস্কৃত করা হয়েছে। এসময় গত কয়েক মাসে পিওএম ফোর্সের দায়িত্বপালনে সন্তোষ প্রকাশ করে ধন্যবাদ জানান তিনি।

এর আগে পিওএম পশ্চিম বিভাগের উপপুলিশ কমিশনার মোমতাজুল এহসান আহাম্মদ হুমায়ুন বিপিএমের নেতৃত্বে ডিএমপির বিভিন্ন ইউনিটের সদস্যদের সমন্বয়ে গঠিত সুসজ্জিত কন্টিনজেন্ট এবং পতাকাবাহী দলের নয়নাভিরাম প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করেন তিনি।

প্যারেডে সহকারী প্যারেড কমান্ডার হিসেবে দায়িত্ব পালন করেন মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশনস বিভাগের অতিরিক্ত উপপুলিশ কমিশনার কে এন রায় নিয়তি।

এই ক্যাটাগরীর আরো খবর