,



রাজবাড়ী দুই নম্বর রেলগেট-দাদ্শী উড়াকান্দা সড়কের অবস্থা বেহাল

বাঙালী কণ্ঠ নিউজঃ  রাজবাড়ী শহরস্থ দ্বিতীয় রেলগেট থেকে দাদ্শী বাজার হয়ে উড়াকান্দা বাজার পর্যন্ত প্রায় ৭ কিলোমিটার সড়ক চলাচলের অনুপযোগী হয়ে পড়েছে। সড়কটি থেকে অনেক আগেই বিটুমিন উঠে গেছে, অভাব নেই ছোট-বড়, মাঝারি খানাখন্দের। সড়ক যেন নয়, মরণ ফাঁদে পরিণত হয়েছে। এলাকাবাসী অপেক্ষা করেই যাচ্ছে, কবে হবে সড়কটির উন্নয়ন বা মেরামতের কাজ। কিন্তু অপেক্ষার সঙ্গে পাল্লা দিয়ে বাড়ছে ভোগান্তি। সড়কটি দিয়ে প্রতিনিয়ত কয়েক শতাধিক ব্যাটারিচালিত ভ্যান, রিকশা, অটোরিকশা, থ্রি-হুইলার (মাহেন্দ্র), নছিমনসহ মাঝে মধ্যে চলাচল করে বড় ধরনের যানবাহন ট্রাকও। সড়কটির পাশ দিয়ে রয়েছে কয়েকটি স্কুল। স্কুলে কচি-কাঁচা শিক্ষার্থীরা ওই সড়কের যানবাহনে চলাচল করে থাকে। যে কোনো মুহূর্তে ঘটতে পাড়ে মর্মান্তিক  দুর্ঘটনা।

রাজবাড়ী সদর উপজেলাধীন বরাট ইউনিয়নের উড়াকান্দা বাজার এলাকার গ্রামীণ ফোনের নেটওয়ার্ক টাওয়ারের সামনে বিটুমিন উঠে গেছে। বেরিয়ে গেছে পাথরের নিচের লাল ইটগুলোও এবং সৃষ্টি হয়েছে ছোট-বড় শতাধিক গর্ত। ওই এলাকা থেকে রাজবাড়ী শহরগামী একটিমাত্র সড়ক উড়াকান্দা-দাদ্শী-রাজবাড়ী শহরস্থ ২ নম্বর রেলগেট। এমনিতেই এই সড়কটির দুই পাশে একটু ঢালু রয়েছে। এই খানাখন্দের মধ্য দিয়ে প্রতিনিয়ত চলতে থাকতে ভয় আতঙ্ক নিয়ে যানবাহনগুলো। দীর্ঘদিন পার হয়ে গেলেও কর্তৃপক্ষের নজরদারি নেই বললেই চলে।

এলাকাবাসীর অভিযোগ- সড়কটি সংস্কার কাজটি দায়সারাভাবে করেছে বলেই এমন অবস্থা। দীর্ঘদিন যাবত্ রাজবাড়ী জেলা শহরমুখী এই ব্যস্ততম একটিমাত্র সড়ক সংস্কার কাজ হয়নি।

গত শুক্রবার বরাট ইউনিয়ন ছাত্রলীগের সাধারণ সম্পাদক মো. সবুজ মণ্ডলের নেতৃত্বে ছাত্রলীগের নেতৃবৃন্দ ও এলাকার যুব সমাজ উড়াকান্দা-দাদ্শী সড়কের বিভিন্ন স্থানে যানবাহন চলাচলে অনুপযোগী জায়গায় মেরামত করেন। তারা দীর্ঘ সময় ধরে উড়াকান্দা বাজার এলাকার গ্রামীণ ফোনের নেটওয়ার্ক টাওয়ারের সামনের সড়কে বড় বড় খানাখন্দের ভিতরে বস্তা ভর্তি বালু/ মাটি দিয়ে সাময়িক সংস্কার করেছে।

বরাট ইউনিয়নের চেয়ারম্যান শেখ মনিরুজ্জামান জানান, এই রাস্তাটা অতি জরুরি ভিত্তিতে সংস্কার হওয়ার প্রয়োজন। তা না হলে প্রতিদিন এই ইউনিয়নের শত শত জনগণসহ স্কুল, কলেজগামী শিক্ষার্থীরা যে কোনো সময় মর্মান্তিক দুর্ঘটনার শিকার হতে পারে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর