ইমরান খানকে গ্রেপ্তারের পর ইসলামাবাদে ১৪৪ ধারা

পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী ও পাকিস্তান তেহরিক-ই-ইনসাফের (পিটিআই) চেয়ারম্যান ইমরান খানকে মঙ্গলবার (৯ মে) ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে গ্রেপ্তার করা হয়। তাকে গ্রেপ্তারের পর ইসলামাবাদে ১৪৪ ধারা জারি করা হয়েছে।

ইমরান খান তার বিরুদ্ধে দায়ের হওয়া মামলার একটির শুনানিতে অংশ নিতে আদালতে যাচ্ছিলেন। এসময় আদালত প্রাঙ্গণ থেকে তাকে গ্রেপ্তার করে পুলিশ।

ইমরান খানকে গ্রেপ্তার করায় নিন্দা জানিয়েছে তার দল পিটিআই। ইমরান গ্রেপ্তার হওয়ার পর পিটিআইয়ের নেতারা দেশজুড়ে বিক্ষোভের ডাক দিয়েছে। একইসঙ্গে এই গ্রেপ্তারকে আইনশৃঙ্খলা বাহিনীর অপহরণ বলছে দলটি।

টুইটারে ইসলামাবাদ পুলিশ ১৪৪ ধারা জারির বিষয়টি জানিয়ে বলেছে, ১৪৪ ধারা ভঙ্গ করলে কঠোর পদক্ষেপ নেওয়া হবে। চারজনের বেশি জমায়েত নিষিদ্ধ করেছে পুলিশ।

পিটিআই’র সহ-সভাপতি ফাওয়াদ চৌধুরী টুইটারে বলেছেন, ইসলামাবাদ হাইকোর্ট রেঞ্জার্সের দখলে। সেখানে আইনজীবীদের নির্যাতন করা হচ্ছে। ঘেরাও করা হয়েছে ইমরান খানের গাড়ি।

স্থানীয় গণমাধ্যমের ভিডিওতে দেখা যায়, বিপুল সংখ্যক রেঞ্জার্স সদস্য ইমরান খানকে গাড়িতে তুলছেন। এসময় ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণে বিশৃঙ্খল পরিস্থিতির সৃষ্টি হয়। সেখানে পিটিআইয়ের নেতাদের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনা ঘটে।

দেশটির স্বরাষ্ট্রমন্ত্রী রানা সাইফুল্লাহ বলেছেন, মঙ্গলবার বিকালে ইসলামাবাদ হাইকোর্ট প্রাঙ্গণ থেকে আধাসামরিক বাহিনী রেঞ্জার্সের সহায়তায় ইমরান খানকে গ্রেপ্তার করা হয়। তাকে বেশ কয়েকবার নোটিশ দেওয়া হলেও তিনি আদালতে হাজিরা দিতে ব্যর্থ হয়েছেন। তাকে নির্যাতন করা হয়নি বলেও জানান তিনি।

এই ক্যাটাগরীর আরো খবর