গাজীপুর সিটি নির্বাচনে প্রতীক বরাদ্দ

গাজীপুর সিটি কর্পোরেশন নির্বাচনে মেয়র ও কাউন্সিলর পদে প্রার্থীদের মধ্যে প্রতীক বরাদ্দ দিয়েছে নির্বাচন কমিশন (ইসি)। শহরের বঙ্গতাজ অডিটোরিয়ামে রিটার্নিং অফিসারের কার্যালয়ে আজ সকাল থেকে দিনব্যাপী প্রার্থীদের মাঝে প্রতীক বরাদ্দ দেয়া হয়।

রিটার্নিং অফিসারের কার্যালয় সূত্র জানায়, আসন্ন গাজীপুর সিটি নির্বাচনে মেয়র পদে ৮ জন, সংরক্ষিত আসনের কাউন্সিলর পদে ৭৮ জন এবং সাধারণ আসনের কাউন্সিলর পদে ২৪৩ জনসহ মোট ৩২৯ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। নির্বাচন অনুষ্ঠানের জন্য ৫৭টি ওয়ার্ডে ৪৮০ ভোট কেন্দ্র এবং ৩ হাজার ৪৯৭টি ভোট কক্ষ রয়েছে। এই সিটি কর্পোরেশনে মোট ভোটার ১১ লাখ ৭৯ হাজার ৪৭৬ জন। এরমধ্যে পুরুষ ভোটার ৫ লাখ ৯২ হাজার ৭৬২ জন এবং নারী ভোটার ৫ লাখ ৮৬ হাজার ৬৯৬ জন। এ নির্বাচনে ৪৮০ জন প্রিজাইডিং অফিসার, ৩ হাজার ৪৯৭ জন সহকারী প্রিজাইডিং অফিসার ও ৬ হাজার ৯৯৪ জন পোলিং অফিসারসহ ১০ হাজার ৯৭১ জন ভোট গ্রহণকারী কর্মকর্তা নিয়োগ দেয়া হয়েছে।

নির্বাচনে মেয়র প্রার্থীরা হলেন-আওয়ামী লীগের দলীয় প্রার্থী এডভোকেট আজমত উল্লা খান (নৌকা), জাতীয় পার্টির প্রার্থী এমএম নিয়াজ উদ্দিন (লাঙ্গল), ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রার্থী গাজী আতাউর রহমান (হাতপাখা), জাকের পার্টির প্রার্থী মো. রাজু আহমেদ (গোলাপ ফুল), গণফ্রন্টের প্রার্থী আতিকুল ইসলাম (মাছ), এছাড়া স্বতন্ত্র প্রার্থী জায়েদা খাতুন (টেবিল ঘড়ি), সরকার শাহনুর ইসলাম (হাতি) ও হারুন অর রশীদ (ঘোড়া)।

রিটার্নিং অফিসার মো. ফরিদুল ইসলাম জানান, প্রতীক বরাদ্দ লাভের পর থেকে প্রার্থীরা আনুষ্ঠানিকভাবে নির্বাচনী প্রচারণা চালাতে পারবেন। আগামী ২৫ মে এই সিটি কর্পোরেশনের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে। নির্বাচনে ইলেকট্রনিক ভোটিং মেশিনে (ইভিএম) ভোটগ্রহণ হবে সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। ভোট কেন্দ্রে সিসি ক্যামেরা ব্যবহার করা হবে।

এই ক্যাটাগরীর আরো খবর