৩০০ আসনে প্রার্থী দেবে জাতীয় পার্টি: জি এম কাদের

আগামী জাতীয় সংসদ নির্বাচনে জাতীয় পার্টি এককভাবে নির্বাচন করবে নাকি কোনো জোটে যাবে― তা খোলাসা করলেন দলটির চেয়ারম্যান জি এম কাদের। তিনি বলেন, নির্বাচনের আগে অবস্থান এবং সাংগঠনিক শক্তির ওপর ভিত্তি করে এ সিদ্ধান্ত নেওয়া হবে।

বুধবার (২৪ মে) বিকেলে রংপুর সার্কিট হাউসে সাংবাদিকদের সাথে আলাপকালে তিনি এ কথা বলেন। এ সময় জাতীয় পার্টির প্রেসিডিয়াম সদস্য ও রংপুর সিটি করপোরেশনের মেয়র মোস্তাফিজার রহমান মোস্তফা, জেলা প্রশাসক ড. চিত্রলেখা নাজনীন, জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক আব্দুর রাজ্জাক, মহানগর জাতীয় পার্টির সাধারণ সম্পাদক এস এম ইয়াসীরসহ জাতীয় পার্টির অন্য নেতাকর্মীরা উপস্থিত ছিলেন।

সরকার পতনে বিএনপির এক দফা প্রসঙ্গে জিএম কাদের বলেন, ‘আমরা এক দফার অবস্থানে নেই। আমরা অবস্থার পর্যবেক্ষণ করছি।

বিএনপির এক দফা নিয়ে তিনি বলেন, ‘সামনের দিকে নির্বাচন ঘনিয়ে আসলে সারা দেশের পরিস্থিতি কী হয়, তার ওপর ভিত্তি করে, আমাদের নেতাকর্মী এবং দলীয় নীতিনির্ধারক মহলের সাথে আলোচনা করে এবং দেশের মানুষের প্রতাশা পূরণে যেটা দরকার তখন সেটা আমরা করব। এ জন্যই এই মুহূর্তে আমরা এক দফা আন্দোলনের সাথে জড়িত হই নাই। ’

জি এম কাদের বলেন, ‘আমরা ৩০০ আসনে প্রার্থী দেব, এটা স্বাভাবিক। আমরা জাতীয় পার্টি এমন একটি রাজনৈতিক দল, যার দেশ শাসনের অভিজ্ঞতা আছে।

‌‘বাংলাদেশের সমস্ত নির্বাচনী এলাকায় আমাদের সমর্থক, ভোটার আছে। আমাদের কিছু না কিছু সংগঠক আছে, নেতৃত্ব আছে। আমরা সেটাকে সংগঠিত করতে চাই’, যোগ করেন জাপা চেয়ারম্যান।

জোট প্রসঙ্গে জাপা চেয়ারম্যান বলেন, ‘নির্বাচনের আগে অবস্থান এবং সাংগঠনিক শক্তির ভিত্তি করে যদি ভালো মনে হয় তাহলে কারো সাথে জোট করব।

তিনি বলেন, আর যদি আমাদের এককভাবে করার সামর্থ্য থাকে তাহলে আমরা সেভাবে চিন্তা করব। এখন পর্যন্ত আমরা এ ব্যপারে কোনো সিদ্ধান্ত নিইনি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর