সাম্প্রতিক হত্যাকাণ্ডে আওয়ামী লীগের লোকেরা জড়িত: খালেদা

দেশের সাম্প্রতিক হত্যাকাণ্ডের পেছনে ক্ষমতাসীন আওয়ামী লীগের নিজের লোকেরা জড়িত বলে দাবি করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। তিনি বলেছেন, এ জন্যই তাদের ধরা হচ্ছে না। হয়তো তাদের দেশের বাইরে পাঠিয়ে দেয়া হয়েছে।

আওয়ামী লীগ নয় বিএনপিই মুক্তিযুদ্ধের দল দাবি করে খালেদা জিয়া বলেন, সুযোগ থাকার পরও শেখ মুজিব স্বাধীনতার ঘোষণা দেননি। স্বাধীনতার ঘোষণা দিয়েছিলেন জিয়াউর রহমান। তিনি (শেখ মুজিব) যুদ্ধও করেন নাই, পাইপটাইপ নিয়ে পাকিস্তানে চলে গিয়েছিলেন।

শনিবার রাতে বৌদ্ধপূর্ণিমা উপলক্ষে রাজধানীর গুলশানে চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে বৌদ্ধ সম্প্রদায়ের


নেতাদের সঙ্গে মতবিনিময়কালে তিনি বলেন, নির্বাচন সুষ্ঠু করার জন্য তিনি ট্যাংকের কথা বলেছেন। কিন্তু ট্যাংকতো চালায় সেনাবাহিনী। সিইসি একটা অপদার্থ। যখন পরিস্থিতি খারাপ দেখেন তখন তিনি মুখ খোলেন আর মাঝামাঝি কথা বলেন।

বিএনপি চেয়ারপারসন বলেন, আওয়ামী লীগ ধর্ম নিরপেক্ষতার প্রলেপ লাগিয়ে আছে। মুসলমান, হিন্দু, বৌদ্ধ, খ্রিস্টান, বিদেশি কেউই তাদের কাছে নিরাপদ নয়। তাদের মনে কী আছে তা বলা কঠিন। আর বিএনপি কাজ দিয়ে প্রমাণ করে, সব ধর্মের প্রতি তাদের শ্রদ্ধা আছে। এসময় আওয়ামী লীগের মধ্যে যারা দেশপ্রেমিক আছেন তাদের নিয়ে ঐক্যবদ্ধ হয়ে দেশ গঠনের কথাও বলেন তিনি।

এছাড়া, বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার বৌদ্ধ মন্দিরের ভিক্ষু মংশৈ উ চাককে হত্যার ঘটনায় বিএনপির প্রতিনিধি দল পাঠানো হবে বলে জানান খালেদা জিয়া। তবে প্রতিনিধি দল পাঠানোর তারিখের ঘোষণা দেননি তিনি।

মতবিনিময় সভায় বিএনপির সহ-ধর্মবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট দীপেন দেওয়ানের সভাপতিত্বে অন্যদের মধ্যে দলে মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস, উপদেষ্টা পরিষদের সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরী, মেজর জেনারেল (অব.) রুহুল আলম, ধর্মবিষয় সম্পাদক অ্যাডভোকেট মাসুদ আহমেদ তালকুদার, ঢাবির শিক্ষক সুকুমল বড়ুয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর