Bangladesh's Taskin Ahmed unsuccessfully appeals for a leg before wicket during the second one-day international (ODI) cricket match between South Africa and Bangladesh at the Wanderers stadium in Johannesburg on March 20, 2022. (Photo by Christiaan KOTZE / AFP) (Photo by CHRISTIAAN KOTZE/AFP via Getty Images)

এবারও আইপিএল মিস হলো, একটু খারাপ লাগে: তাসকিন

বিশ্বকাপে শতভাগ ফিট ছিলেন না পেসার তাসকিন আহমেদ। তাতে তার সার্ভিসও শতভাগ পায়নি বাংলাদেশ। বিশ্বকাপ থেকে ফিরে দল দেশে ও দেশের বাইরে নিউ জিল্যান্ডের বিপক্ষে খেললেও তাসকিন আছেন পুনর্বাসন প্রক্রিয়ার মধ্যে। এর মাঝে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) খেলার সুযোগ এলেও তাসকিনকে ক্রিকেট বোর্ড ছাড়পত্র দেয়নি।

বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি) আইপিএলের ছাড়পত্র অবশ্য শুধু তাসকিন না, আরেক পেসার শরিফুল ইসলামকেও দেয়নি। মঙ্গলবার (২ ডিসেম্বর) সংবাদমাধ্যমে আইপিএলের ছাড়পত্র না পাওয়ার প্রতিক্রিয়ায় তাসকিন জানান তার খারাপ লাগার কথা।

তাসকিন বলেন, ‘আসলে এ নিয়ে তিনবার সুযোগ এলো (আইপিএলে), এবারও মিস হলো। একটু খারাপ লাগে। কারণ, খেলোয়াড় হিসেবে সবারই ইচ্ছে সব ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে অংশগ্রহণ করার। শুধু আইপিএল না, বিভিন্ন লিগ থেকেই অফার আসে।’

এবারের মতো এর আগেও তাসকিনকে নিয়ে কঠোর ছিল বিসিবি। বিশেষ করে তার ইনজুরি প্রবণতার কারণে বোর্ড এই সিদ্ধান্ত নেয়। এর আগে এ জন্য ক্ষতিপূরণও পেয়েছেন এই পেসার। এবার বাংলাদেশ থেকে একমাত্র মোস্তাফিজুর রহমানকে ছাড়পত্র দিয়েছে বোর্ড। তাকে ভিত্তিমূল্য ২ কোটি রূপিতে কিনে নিয়েছে চেন্নাই সুপার কিংস।

‘বোর্ড আসলে ছাড়পত্র দিতে চায় না বিভিন্ন কারণে। খেলাও থাকে, স্বাস্থ্যের ইস্যু আছে। এবারও বোর্ডের সঙ্গে কথা বলেছি, তারা বলেছে বিবেচনা করবে। কিন্তু অবশ্যই ভালো লাগে না এরকম ফ্র্যাঞ্চাইজিগুলো মিস করতে। সবারই খেলার ইচ্ছে, আমারও। একই রকম আশা নিয়ে আছি যে ভবিষ্যতে আবার হবে’ -আরও যোগ করেন তাসকিন।

এদিকে তাসকিন বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) পুরোদমে ফেরার জন্য প্রস্তুতি নিচ্ছেন। তার কাঁধের যে সমস্যা ছিল সেটাও সেরে গেছে বলে জানান তাসকিন।

‘জ্বি আল্লাহ রহমতে আগের থেকে ভালো। একটু কাঁধে সমস্যা হয়েছিল। এখন মাশাল্লাহ আগের থেকে ভালো। বিপিএলটাই টার্গেট, যে বিপিএল দিয়ে আবার শুরু করা। ইচ্ছা আছে নতুন বছরের শুরুটা আবার ভালো হোক, ইনশাল্লাহ এটাই।’

খেলার বাইরে থাকলেও তাসকিন নিরলস পরিশ্রম করে যাচ্ছেন শতভাগ ফিট হয়ে বাইশ গজে ফেরার জন্য। একাডেমি মাঠে বেশ কিছুদিন ধরেই চলছিল তার সেশন।

নিজের বোলিংয়ে ফেরা নিয়ে তাসকিন বলেন, ‘ফুল রান আপে শুরু করেছি অলরেডি। এখনও করতেছি। এই নিয়ে পাঁচটা সেশন বোলিংও করলাম। আগের থেকে বেটার ফিল হচ্ছে। এখনও আসলে বিপিএল আসতে প্রায় দুই সপ্তাহের বেশি বাকি আছে। তো ইনশাল্লাহ আল্লাহ যদি চায় সব ঠিক থাকলে ওইটা দিয়ে শুরু করার টার্গেট। এখন পর্যন্ত বিপিএলটাই ফাইনাল।’

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর