দ্বাদশ জাতীয় নির্বাচন: পোস্টাল ব্যালটে ভোট দিলেন রাষ্ট্রপতি

পোস্টাল ব্যালটের মাধ্যমে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে ভোট দিলেন রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন। ভোট প্রদান শেষে ৭ জানুয়ারির জাতীয় সংসদ নির্বাচনে স্বতঃস্ফূর্তভাবে ভোট দিতে দেশবাসীর প্রতি আহ্বান জানান রাষ্ট্রপতি।

আজ বুধবার (৩ জানুয়ারি) দুপুরে পাবনা সদরের ভোটার রাষ্ট্রপতি মো. সাহাবুদ্দিন এবং তার সহধর্মিনী ড. রেবেকা সুলতানা বঙ্গভবনে পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট প্রদান করেন। এ সময় সবার অংশগ্রহণে নির্বাচন শান্তিপূর্ণ ও উৎসবমুখর পরিবেশে অনুষ্ঠিত হবে বলে আশা প্রকাশ করেন রাষ্ট্রপতি।

এর আগে গতকাল মঙ্গলবার রাষ্ট্রপতির প্রেস উইংয়ের পাঠানো দৈনিক কর্মসূচিতে জানানো হয়, নির্বাচন কমিশন থেকে এবারের সংসদ নির্বাচনে পোস্টাল ব্যালটে ভোটদানে উৎসাহিত করতে ব্যাপক প্রচারণার উদ্যোগ নেয়া হয়েছে। রাষ্ট্রপতির ভোট প্রয়োগের মাধ্যমে মূলত পোস্টাল ব্যালটের বিষয়টিকে জনপ্রিয় করে তুলতে চায় নির্বাচন কমিশন।

মূলত ভোটকেন্দ্রে যেতে অসমর্থ এমন চার ধরনের ভোটাররা ডাকে (পোস্টাল ব্যালটে) ভোটাধিকার প্রয়োগ করতে পারেন। এছাড়া বিদেশে থাকা প্রবাসী বাংলাদেশিরাও পোস্টাল ব্যালটের মাধ্যমে ভোট দিতে পারবেন। নবম জাতীয় সংসদ নির্বাচন থেকেই এই বিধান চালু হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর