অমর একুশে বইমেলা পরিদর্শন করলেন চীনের রাষ্ট্রদূত

চীনের রাষ্ট্রদূত মি. ইয়াও ওয়েন অমর একুশে বইমেলা পরিদর্শন করেছেন। আজ শুক্রবার (২৩ ফেব্রুয়ারি) দুপুর তিনটা থেকে চারটা পর্যন্ত তিনি বাংলা একাডেমি ও সোহরাওয়ার্দী উদ্যান পরিদর্শন করেন।

বইমেলা পরিদর্শনকালে তিনি স্ত্রীকে নিয়ে বিভিন্ন স্টল ঘুরে দেখেন। এ সময় তিনি কয়েকটি বই কিনেন এবং কনফুসিয়াস ইনস্টিটিউটের চায়না বুক হাউস থেকে শিশুদের কিছু বইও উপহার দেন।

রাষ্ট্রদূতের আগমন উপলক্ষে বইমেলার বাংলা একাডেমি প্রাঙ্গণে কনফুসিয়াস ইনস্টিটিউটের চায়না বুক হাউসের সামনে (৭৯১-৭৯২ নম্বর স্টল) লায়ন ড্যান্স, অপেরা মাস্ক, পেপার কাট, চাইনিজ ক্যালিগ্রাফি এবং চাইনিজ চা শিল্প পরিবেশনের আয়োজন করা হয়।

দুপুর তিনটায় মেলায় প্রবেশের পর উপস্থিত মানুষের সাথে প্রাথমিক শুভেচ্ছা বিনিময়ের পর তিনি চায়না বুক হাউসের স্টল থেকে শিশুদের বই উপহার দেন। পরে তিনি বাংলা একাডেমি প্রাঙ্গণ ও সোহরাওয়ার্দী উদ্যানে মেলার অন্যান্য স্টল পরিদর্শন করেন এবং বিভিন্ন স্টল থেকে দুটি বই ক্রয় করেন। মেলার উভয় মাঠ পরিদর্শনের পর মি. ইয়াও ওয়েন বইমেলা পরিদর্শন সম্পর্কে গণমাধ্যমের কাছে তার অনুভূতি প্রকাশ করেন।

এ সময় তিনি বলেন, ‘স্ত্রীকে নিয়ে দ্বিতীয়বারের মতো বইমেলায় এসেছি। বেশিরভাগ বই বাংলায় লেখা দেখে আমি খুবই আনন্দিত। এটি বাংলা সংস্কৃতি ও সাহিত্যকে সমৃদ্ধ করছে। বইগুলোতে বাংলা সংস্কৃতির উপস্থাপনা ছিল, আমি মনে করি এটি বাংলা ও চীনা উভয় সংস্কৃতিকে সমৃদ্ধ করতে সাহায্য করবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর