ঢামেকে অস্ত্রোপচারে আলাদা হলো জোড়া শিশু

অনলাইন ডেস্ক: ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে অস্ত্রোপচারের মাধ্যমে আলাদা করা হয়েছে গাইবান্ধার জোড়া শিশু তৌফা ও তহুরাকে। আজ মঙ্গলবার দুপুরে হাসপাতালের শিশু সার্জারি বিভাগের সহযোগী অধ্যাপক ডা. শাহনুর ইসলামের নেতৃত্বে শিশু দুটির অস্ত্রোপচার সম্পন্ন হয়। হাসপাতালের শিশু সার্জারি বিভাগের অধ্যাপক কানিজ হাসিনা শিউলি বিষয়টি জানান।

তিনি জানান, জোড়া শিশু তৌফা ও তহুরাকে সম্পন্নভাবে আলাদা করা হয়েছে। দুই থেকে তিন ঘণ্টার কাজ আরও বাকি আছে। সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি জানান, শিশু দুটি এখন পর্যন্ত ভালো।

বেলা ১১টার দিকে শিশু সার্জারি বিভাগের প্রধান ডা. আশরাফুল হক কাজল অপারেশন কক্ষ থেকে বের হয়ে যাওয়ার সময় সাংবাদিকদের বলেন, আমরা সকাল আটটার শিশু দুটিকে অস্ত্রোপচারের জন্য অচেতন করি এবং সাড়ে ১০টায় অপারেশন শুরু হয়। তাদের আলাদা করতে সময় লাগে চার ঘণ্টা।

এদিকে অপারেশন শুরু হওয়ার কিছুক্ষণ পর থেকেই খবর জানতে অপারেশন থিয়েটারের সামনে গণমাধ্যমসহ তাদের স্বজনরা ভিড় করেন। সবার মুখে একই কথা দোয়া করি, শিশু দুটি সুস্থ হয়ে মা-বাবার কাছে ফিরে যাক।

এরআগে সকাল ৭টায় শিশু দুটিকে মা সাহিদা বেগম চিকিৎসকদের নির্দেশে হাসপাতালের কেবিন ব্লক থেকে জরুরি বিভাগের ৩য় তলায় নিউরোসার্জারি অস্ত্রোপচার কক্ষে নিয়ে যান। শিশু দুটির মা সাহিদা বেগম তার জোড়া সন্তানের জন্য দেশবাসীর কাছে দোয়া চেয়েছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর