সুনামগঞ্জ-৩ আসনকে ঘিরে ব্রিট-বাংলায় প্রচার প্রচারণা

বাঙালী কণ্ঠ নিউজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনকে কেন্দ্র করে প্রবাসী অধ্যুষিত সুনামগঞ্জ-৩ আসনকে ঘিরে ব্রিটেন ও বাংলাদেশে (ব্রিট-বাংলায়) চলছে প্রচার প্রচারণা। আওয়ামী লীগ ও বিএনপির মনোনয়নপ্রত্যশীরা শুধু দেশে প্রচার প্রচারণা চালয়েই ক্ষান্ত হননি, তারা ব্রিটেনে চালিয়ে যাচ্ছেন প্রচারণা।

ঈদুল আজহাকে সামনে রেখে সম্ভাব্য এসব প্রার্থী এলাকার জনগণের সঙ্গে কুশল বিনিময় করেছেন। বর্তমানে বন্যা কবলিত এলাকায় গিয়ে জনগণের দুঃখ-দুর্দশায় সহযোগিতার হাত বাড়িয়ে দিচ্ছেন নিজ নিজ অবস্থান ও সামর্থ্য অনুযায়ী। দুর্যোগকালীন মানুষের পাশে দাঁড়িয়ে তারা একটা শক্ত অবস্থানও তৈরি করার চেষ্টা করছেন। আবার অনেকে নির্বাচন করার প্রস্তুতি নিয়ে দীর্ঘদিন ধরে মাঠে রয়েছেন। ইতিমধ্যে কেউ কেউ ব্রিটেন থেকে দেশে এসেছেন। কেউ কেউ আবার ব্রিটেনে গেছেন আত্মীয়-স্বজনদের কাছ থেকে দোয়া চাইতে ও অর্র্থ সংগ্রহ করতে।

জগন্নাথপুর ও নবগঠিত দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা নিয়ে সুনামগঞ্জ-৩ আসন গঠিত হয়েছে। এ আসনের মহাজোট ও ২০ দলীয় জোটে রয়েছে একাধিক মনোনয়ন প্রত্যাশী। এ আসনে বর্তমান অর্থ ও পরকল্পনা প্রতিমন্ত্রী এম এ মান্নানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতায় মাঠে রয়েছেন স্বাধীন বাংলার প্রথম পররাষ্ট্রমন্ত্রী আব্দুস সামাদ আজাদের পুত্র মেরিন ইঞ্জিনিয়ার আজিজুস সামাদ ডন। ৫ জানুয়ারির নির্বাচনে ডন এম এ মান্নানের সঙ্গে প্রতিদ্বন্দ্বিতা করেছেন। ডন এ আসনে মনোনয়ন পাওয়ার জন্য জনসংযোগ করছেন। এছাড়াও এ আসনে যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সম্পাদক সৈয়দ সাজিদুর রহমান ফারুক ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান হাজী আবল কালাম জনসংযোগে রয়েছে। যুক্তরাজ্য আওয়ামী লীগের সাধারণ সস্পাদক ফারক আওয়ামী লীগের মনোনয়ন পেতে ইতিমধ্যে দেশে এসে প্রচার প্রচারণা চালিয়ে যাচ্ছেন। সম্প্রতি প্রবাসী ফারুক সুনামগঞ্জের সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় করে এ আসন থেকে মনোনয়ন পাওয়ার আশাবাদ ব্যক্ত করেছেন।

এ আসনে ২০ দলীয় জোটেরও রয়েছেন একাধিক প্রার্থী। জেলা বিএনপির সাবেক সহসভপাতি লে. কর্নেল (অব.) সৈয়দ আলী আহমদ, বর্তমান সহসভাপতি ও দক্ষিণ সুনামগঞ্জ উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান ফারুক আহমদ, আনছার উদ্দিন, জমিয়তে উলামায়ে ইসলামের কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট মাওলানা শাহীনূর পাশা। এর মধ্যে সৈয়দ আলী আহমদ ব্রিটেনে গেছেন। তার সমর্থকরা জানান, তিনি আত্মীয়স্বজনদের কাছে দোয়া নিতে ও নির্বাচনী ক্যাম্পেইন করতেই ব্রিটেনে গেছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর