,



সরকারের নির্দেশনা থাকলে খালেদা কক্সবাজার যেতে পারতেন না

বাঙালী কণ্ঠ নিউজঃ যদি সরকারের তরফ থেকে বা দলীয় কোনো নির্দেশনা থাকত তাহলে বেগম খালেদা জিয়ার ঢাকা থেকে কক্সবাজার পর্যন্ত যাওয়ার কোনো সুযোগ থাকত না বলে জানিয়েছেন ফেনী জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও সংসদ সদস্য নিজাম উদ্দিন হাজারী।

বুধবার (১ নভেম্বর) ফেনীর একটি হোটেলে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি।

সংবাদ সম্মেলনে নিজাম উদ্দিন হাজারী বলেন, ‘এ ঘটনার সঙ্গে যারাই সম্পৃক্ত সে আওয়ামী লীগ, ছাত্রলীগ, যুবলীগ না বিএনপি, ছাত্রদল এটা দেখার বিষয় না। এদের অবশ্যই বিচার হওয়া প্রয়োজন। সে যেই হোক। কারণ আজ যদি তারা প্রশ্রয় পায়, আগামী দিনে তারা আমাদের নেত্রীর ওপর হামলা করতে দ্বিধাবোধ করবে না।’

কোনো অবস্থাতে শান্ত ফেনীকে অশান্ত করতে দেয়া হবে না জানিয়ে নিজাম উদ্দিন হাজারী বলেন, ‘বিএনপি নিজেদের কোন্দল ঢাকার জন্য হামলা চালিয়ে সরকারি দলের ওপর দোষ চাপাচ্ছে। যা সরকারের উন্নয়ন কর্মকাণ্ড ধামাচাপা দিয়ে সরকারের ভাবমূর্তি ক্ষুণ্ণ করছে।’

শনিবার (২৮ অক্টোবর) চার দিনের সফরে ঢাকা থেকে কক্সবাজার রওনা দেন খালেদা জিয়া। বিকেলে ফেনী শহরের কাছে মোহাম্মদ আল বাজার পার হওয়ার সময় একদল দুর্বৃত্ত গাড়িবহরের ওপর হামলা চালায়।

এ সময় ওই দুর্বৃত্তরা খালেদা জিয়ার গাড়িবহরের সঙ্গে থাকা বেসরকারি টেলিভিশন চ্যানেল আই, ডিবিসি, একাত্তর ও বৈশাখী টেলিভিশনের গাড়িসহ বেশকিছু যানবাহনে হামলা চালিয়ে ভাঙচুর করে। ওই দিন সন্ধ্যায় চট্টগ্রামের মিরসরাইতে বিএনপি চেয়ারপারসনের গাড়িবহরে থাকা এনটিভির গাড়িতেও হামলার ঘটনা ঘটে।

এ ঘটনার জন্য বিএনপি স্থানীয় আওয়ামী লীগের নেতাকর্মীদের দায়ী করে। অন্যদিকে সরকারি দলের পক্ষ থেকে বলা হয়েছে, অভ্যন্তরীণ কোন্দলের জের ধরেই এ হামলার ঘটনা ঘটে। এ নিয়ে দুই পক্ষই সংবাদ সম্মেলন করে নিজেদের অভিযোগ জানিয়েছে।

এর মধ্যেই গতকাল মঙ্গলবার বিকেলে কক্সবাজার থেকে ঢাকায় ফেরার পথে ফের ফেনীতে খালেদা জিয়ার গাড়িবহরের পেছনে দুটি বাসে পেট্রলবোমা হামলার ঘটনা ঘটে। মুহূর্তে দুটি বাসে আগুন ধরে দাউদাউ করে জ্বলতে থাকে। এর আগেই বাস থেকে নেমে যান যাত্রীরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর