আপিল করবেন মেসি

কর ফাঁকির অভিযোগ মেনে নিচ্ছেন না। বরং সমস্ত অভিযোগ থেকে নিজেকে মুক্ত করতে সুপ্রিম কোর্টে আবেদন করছেন আর্জেন্টিনার বার্সা সুপারস্টার লিওনেল মেসি।

বুধবারই পরিষ্কার হয়ে গিয়েছিল হাজতবাসের শাস্তির পরও মেসিকে জেলে যেতে হচ্ছে না। কিন্তু কর ফাঁকি কাণ্ডে বার্সেলোনার আদালতের রায়ে বুধবার ফুটবল ঈশ্বরের গায়ে যে কলঙ্কের দাগ লাগল সেটা মুছবে কী করে?

উত্তরটা দিয়েছেন মেসির আইনজীবীরা। জানিয়েছেন, নিম্ন আদালতের রায় চ্যালেঞ্জ করে সুপ্রিম কোর্টে যাচ্ছেন মেসি। আইনজীবীদের আশা, সুপ্রিম কোর্টে তারা এটা হয়তো প্রমাণ করায় সফল হবেন যে, মেসি আর তার বাবা জোর্জের আচরণে কোনও গোলমাল ছিল না। মেসির এক আইনজীবী সে রকমই দাবি করেন। বলেন, ‘‘এই বিষয়ে সুপ্রিম কোর্টের সাম্প্রতিক আইন দেখার পর এটাই মনে হচ্ছে যে, ডিফেন্সের যুক্তি হয়তো মেনে নিতে পারে আদালত।’’ এতে শাস্তির হাত থেকেও বাঁচতে পারেন মেসিরা।

এর মধ্যে আবার মেসির বাবা জোর্জে ও চেলসির মালিক রোমান আব্রামোভিচের গোপন বৈঠক ফাঁস হওয়া নিয়ে তোলপাড় পড়ে গিয়েছে ব্রিটিশ মিডিয়ায়। যেখানে দাবি করা হয়েছে, দিন দশেক আগে একটি বিলাসবহুল ইয়টে আব্রামোভিচ কথা বলেন জোর্জের সঙ্গে। বার্সেলোনার মহাতারকার শাস্তি ঘোষণার পরপরই ব্যাপারটা ফাঁস হয়ে যায়। কিন্তু ঠিক কী বিষয়ে তাদের দু’জনের কথা হয়েছে সেটা পরিষ্কার নয়।

তবে জল্পনা চলছে আব্রামোভিচ হয়তো চেলসিতে মেসিকে আনার ব্যাপারে আগ্রহী। বার্সেলোনাকে ১৩০ মিলিয়ন ইউরো দিতেও নাকি রাজি আব্রামোভিচ। যদিও বার্সেলোনার সঙ্গে মেসির চুক্তির শর্তে রয়েছে অন্য কোনও ক্লাব তাকে কিনতে গেলে কাতালান ক্লাবকে ২৫০ মিলিয়ন ইউরো দিতে হবে। সে ব্যাপারেই নাকি বার্সেলোনার সঙ্গে দর কষাকষির আগে গোপনে বাবার সঙ্গে আলোচনায় বসেছিলেন চেলসির মালিক।

এ রকমও বলা হচ্ছে যে, যতই কাতালান ক্লাব এলএম টেনের রক্তে মিশে থাক না কেন, পরপর বিতর্কে জড়িয়ে গিয়ে বিরক্ত মেসি ও তার পরিবার হয়তো স্পেনে আর থাকতে চাইছেন না। আব্রামোভিচ-জোর্জের গোপন বৈঠকেই সেই ইঙ্গিত স্পষ্ট।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর