প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে ব্যাংকার্সদের কম্বল প্রদান

বাঙালী কণ্ঠ নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের অর্থনৈতিক উন্নয়নে বেসরকারি খাতের ভূমিকার প্রশংসা করে বলেছেন, তার সরকার সব সময়ই এ খাতের উন্নয়নে সহায়তা প্রদান করে আসছে।

প্রধানমন্ত্রী আজ (২৭ নভেম্বর) তার তেজগাঁওস্থ কার্যালয়ে বেসরকারি খাতের বাণিজ্যিক ব্যাংকগুলোর শীতার্ত জনগণের জন্য কম্বল প্রদান উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে একথা বলেন।

প্রধানমন্ত্রীর প্রেস সচিব ইহসানুল করিম বলেন, ‘৩৩টি বাণিজ্যিক ব্যাংক প্রধানমন্ত্রীর ত্রাণ তহবিলে প্রায় ১৮ লাখ পিস কম্বল প্রদান করে।’

প্রধানমন্ত্রী অনুদান প্রদানের জন্য ব্যাংকগুলোকে ধন্যবাদ জানিয়ে বলেন, ‘প্রয়োজনে সব সময়ই এই ব্যাংকগুলো তাদের সহযোগিতার হাতকে প্রসারিত করে থাকে।’

প্রধানমন্ত্রী এসব কম্বল দেশের উত্তর জনপদের শীতার্ত জনগণ, রেহিঙ্গা জনগোষ্ঠী এবং কক্সবাজার জেলার দরিদ্রদের মধ্যে বিতরণের জন্য সংশ্লিষ্ট কর্মকর্তাদের নির্দেশ প্রদান করেন।

শেখ হাসিনা বলেন, ‘তার সরকার গ্রামীণ জনগণের উন্নয়নের জন্য পল্লী উন্নয়নের দিকে অধিক গুরুত্বারোপ করেছে।’ এ প্রসঙ্গে প্রধানমন্ত্রী তার সরকারের বর্গাচাষীদের জন্য জমানতবিহীন ঋণ সুবিধা প্রদান এবং ১০ টাকায় ব্যাংক একাউন্ট খোলার সুযোগ প্রদানের কথাও উল্লেখ করেন।

দেশের অর্থনীতি আরও শক্তিশালী হলে দেশের জনগণ আরও উপকৃত হবে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, ‘তার সরকারের নানা বাস্তবমুখী কর্মসূচি বাস্তবায়নের ফলে দেশের জিডিপি এখন ৭ দশমিক ২৮ শতাংশে এবং জনগণের মাথাপিছু আয় ১৬১০ মার্কিন ডলারে পৌঁছেছে।’

বাংলাদেশ অ্যাসোসিয়েশন অব ব্যাংকার্স (বিএবি)’র সভাপতি নজরুল ইসলাম মজুমদার, বিভিন্ন বাণিজ্যিক ব্যাংকের চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক এবং প্রধান নির্বাহী কর্মকর্তাগণ অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

এরআগে প্রধানমন্ত্রী বিএনপি-জামায়াত সন্ত্রাসীদের পেট্রোল বোমা ও জঙ্গি হামলায় নিহতদের পরিবার এবং আহতদের অনুকূলে আর্থিক অনুদানের চেক প্রদান করেন।
প্রধানমন্ত্রী এদিন মেজর এ জেড এম সাকিব সিদ্দিকের হাতে তার স্ত্রীর চিকিৎসার জন্য অনুদানের চেক তুলে দেন।

সূত্র : বাসস

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর