রিয়ালের জয় রোনালদোর জোড়া গোলে

বাঙালী কণ্ঠ নিউজঃ ভিয়াকে প্রতিপক্ষ হিসেবে পেয়ে আবারো জ্বলে উঠলেন ক্রিশ্চিয়ানো রোনালদো; করলেন লা লিগায় এ মৌসুমে প্রথম জোড়া গোল। আলো ছড়ালেন মার্কো আসেনসিও-টনি ক্রুসরাও। তাতে রিয়াল মাদ্রিদ পেল বড় জয়।

গতকাল সান্তিয়াগো বার্নাব্যু স্থানীয় সময় বিকেলে শুরু হওয়া লিগ ম্যাচটি ৫-০ গোলে জিতেছে গতবারের চ্যাম্পিয়নরা। প্রথমার্ধেই হয় সব গোল। বাকি তিন গোল নাচো ফের্নান্দেস, টনি ক্রুস ও আশরাফ হাকিমির।

ঘরের মাঠে এই নিয়ে সেভিয়ার বিপক্ষে টানা ১১ ম্যাচ জিতল রিয়াল; লিগে নয়, কোপা দেল রেতে দুটি।

নিষেধাজ্ঞার কারণে অধিনায়ক সের্হিও রামোস ও চোটের কারণে নিয়মিত আরেক ডিফেন্ডার রাফায়েল ভারানে ছিলেন না। তবে তা নিয়ে এতটুকুও ভাবতে হয়নি মাদ্রিদের দলটিকে।

ম্যাচের আগেই আনন্দের উপলক্ষ পায় স্টেডিয়ামে আসা সমর্থকরা। তুমুল করতালির মধ্যে গত শুক্রবার জেতা পঞ্চম ব্যালন ডি’অরসহ তার পাঁচ ট্রফি নিয়ে মাঠে আসেন রোনালদো।

আনন্দের মাত্রা ম্যাচের শুরুতেই বাড়িয়ে দেন ফের্নান্দেস। টনি ক্রুসের কর্নারে বল সেভিয়ার ফরোয়ার্ড মুরিয়েলের গায়ে লাগার পর ছয় গজের বক্সের মধ্যে পেয়ে দলকে এগিয়ে দেন স্প্যানিশ এই ডিফেন্ডার।

২৩ মিনিটে ব্যবধান দ্বিগুণ করেন রোনালদো। মার্কো আসেনসিওর দারুণ রক্ষণচেরা পাস ধরে ডি-বক্সে ঢুকে নিচু শটে কাছের পোস্ট দিয়ে বল জালে পাঠান পর্তুগিজ এই ফরোয়ার্ড।

আট মিনিট পর সফল স্পট কিকে ব্যবধান আরো বাড়ান রোনালদো। মার্সেলোর ফ্লিকে বল হেসুস নাভাসের হাতে লাগলে পেনাল্টির বাঁশি বাজিয়েছিলেন রেফারি।

এবারের লিগে এই নিয়ে চতুর্থ গোল করলেন রোনালদো। সব প্রতিযোগিতা মিলিয়ে মৌসুমে তার গোল হলো ১৪টি। লা লিগা ও সব প্রতিযোগিতা মিলিয়ে সেভিয়ার বিপক্ষেই সবচেয়ে বেশি গোল করেছেন রোনালদো।

৩৪ মিনিটে কাছ থেকে রোনালদোর ভলি ঠেকিয়ে দেন গোলরক্ষক সের্হিও রিকো। তবে কিছুক্ষণ পর চার মিনিটের ব্যবধানে দুবার বল জালে পাঠিয়ে জয় নিশ্চিত করে ফেলে রিয়াল।

৩৮ মিনিটে মাঝমাঠ থেকে বল পায়ে ছুটে লুকাস ভাসকেসকে পাস দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন ক্রুস। ফিরতি বল পেয়ে পরাস্ত করেন গোলরক্ষককে। পঞ্চম গোল দারুণ এক আক্রমণের ফল। রোনালদোর পাস ধরে বেনজেমা বাড়ান ডান দিকে, ওখানে বল নিয়ন্ত্রণে নিয়ে ডি-বক্সে ঢুকে সঙ্গে লেগে থাকা প্রতিপক্ষের এক জনকে কোনো সুযোগ না দিয়ে কোনাকুনি শটে লক্ষ্যভেদ করেন আশরাফ হাকিমি।

৬৭ মিনিটে ষষ্ঠ গোলের দেখা মিলতে পারতো; কিন্তু করিম বেনজেমার হেড লাগে পোস্টে। এই জয়ে চিরপ্রতিদ্বন্দ্বী বার্সেলোনার সঙ্গে ব্যবধান ৫ পয়েন্টে নামিয়ে আনলো জিনেদিন জিদানের দল। ১৫ ম্যাচে নয় জয় ও চার ড্রয়ে ৩১ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে উঠেছে রিয়াল। ৩৬ পয়েন্ট নিয়ে সবার উপরে এক ম্যাচ কম খেলা বার্সেলোনা। ১৫ ম্যাচে ২৮ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে আছে সেভিয়া।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর