আগামীকাল সকালে আকাশে সূর্য চারপাশে আলোকিত করবে

বাঙালী কণ্ঠ নিউজঃ শীতের সকালে মিষ্টি রোদ সবার কাছে আদরণীয়। তাই কবে, কখন নীল আকাশে সূর্য হেসে উঠবে সে খবর জানতে আগ্রহী সবাই।

নিম্নচাপের প্রভাবে টানা তিন দিনের বৃষ্টিতে বিরক্ত সবাই, বিশেষ করে যাদের প্রতিদিন ঘর থেকে কাজের তাগিদে বের হতে হচ্ছে। গত (৭ ডিসেম্বর) থেকে আকাশটা মেঘাচ্ছন্ন। আজ চার দিন পরও সূর্যমামা হেসে চারপাশ আলোকিত করছেন না। আজও মেঘাচ্ছন্ন থাকায় বিরক্তি আরো বেড়ে গেছে।

ঠিক বিরক্তির এ সময় সুখবর দিয়েছেন আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ। তিনি জানান, আগামীকাল সকাল থেকে রোদ পাবেন। রোদটা হবে ঝলমলে।

আজকের মেঘলা আকাশ সম্পর্কে এই আবহাওয়াবিদ বলেন, লঘুচাপের প্রভাবে বৃষ্টি সব শেষ হয়েছে। মেঘ আছে। মেঘ চলে গেলে রোদ পাওয়া যাবে। মিষ্টি রোদের দেখা মিললেও শীতটা জেঁকে বসতে পারে বলেও তিনি জানান।

আবহাওয়া অধিদপ্তরের পরিচালক সামছুদ্দীন আহমেদ আরো বলেন, নিম্নচাপের কারণে তাপমাত্রা কিছুটা বেড়ে গিয়েছিল। এখন থেকে সর্বনিম্ন তাপমাত্রা কমতে থাকবে। এর মাত্রা ১০ থেকে ১৩ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসতে পারে। শীত শীত একটা ভাব থাকবে।

এদিকে, লঘুচাপটি দুর্বল হলেও আজ দেশের কোথাও কোথাও গুঁড়ি গুঁড়ি বৃষ্টি হতে পারে বলে আবহাওয়া অধিদপ্তরের সকালে পূর্বাভাসে বলা হয়েছে। দক্ষিণ দক্ষিণ-পূর্ব দিক থেকে ৫ থেকে ১০ কিলোমিটার বেগে বাতাস বয়ে যেতে পারে। রাতের বেলা তাপমাত্রা কমে যাওয়ার সম্ভাবনা রয়েছে।

আজ সকালে দেশের সর্বনিম্ন তাপমাত্রা ছিল পঞ্চগড়ের তেঁতুলিয়ায় ১২ দশমিক ৮ ডিগ্রি সেলসিয়াস। রাজধানী ঢাকায় এর মাত্রা ছিল ২১ দশমিক ৩ ডিগ্রি সেলসিয়াস।

লঘুচাপের প্রভাব কমে যাওয়ায় দেশের চারটি সমুদ্রবন্দর ও নৌবন্দরগুলোর সতর্ক সংকেত নামিয়ে ফেলতে বলেছে আবহাওয়া অধিদপ্তর।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর