বাঁধ ভেঙ্গে ফসলের কিছু হলে পিআইসিদের ছাড় দেয়া হবে না : কামরুল

বাঙালী কণ্ঠ নিউজঃ হাওরের বাঁধ নির্মাণে পিআইসি ও ঠিকাদারদের বিভিন্ন অনিয়ম দুর্নীতি ও বাঁধ নির্মাণে দায়িত্বে অবহেলার কারণে বিগত দুবছর ধরে বাঁধ ভেঙ্গে কৃষকের সোনালী ফসল চোখের সামনে তলিয়ে যায়। এ বছরও যদি পিআইসিদের হাওরের বাঁধ নির্মাণে কোন ধরনের অবহেলা ও দুর্নীতি করার চিন্তা থাকে সেটা মন থেকে বাদ দিয়ে কিভাবে কৃষকের ফসল ঘরে তোলা যায় সে চিন্তা করতে হবে। পিআইসিদের অবহেলায় ফসল গেলে এবার তাদের ছাড় দেওয়া হবেনা।

গতকাল শনিবার দিনব্যাপী মাটিয়ান হাওরের বেশ কয়েকটি বাঁধ পরিদর্শন শেষে উপজেলার দক্ষিন বড়দল ইউনিয়নের আলমখালী বাঁধ দেখতে গিয়ে হাওরে বাঁধ নির্মাণে দায়িত্বপ্রাপ্ত পিআইসিদের উদ্দেশ্যে এসব কথা বলেন তাহিরপুর উপজেলা পরিষদ চেয়ারম্যান কামরুজ্জামান কামরুল। এ সময় তিনি পিআইসিদেরকে হুশিয়ারি দিয়ে আরো বলেন, চলতি বছরও যদি দায়িত্বপ্রাপ্তদের অবহেলায় বাঁধ ভেঙ্গে ফসল তলিয়ে যায় তাহলে এ অঞ্চলের কৃষক জনতা আপনাদের কোন রকম ছাড় দিবে না, তাই সঠিক সময়ের মধ্যে নিয়ম মেনে বাঁধগুলো তৈরী করার চেষ্ঠা করুন।

বাঁধ পরিদর্শনকালে সঙ্গে ছিলেন তাহিরপুর উপজেলার দক্ষিন বড়দল ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান আজহার আলী,উপজেলা সুশাসনের জন্য নাগরিক (সুজন) সভাপতি সাবেক অধ্যক্ষ ছায়াদুল কিবরিয়া, সংগঠনের সাধারন সম্পাদক বাহা উদ্দিন প্রমুখ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর