৮ ফেব্রুয়ারি আইন অনুযায়ীই রায় হবে বলে জানিয়েছেন : স্বরাষ্ট্রমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার রায় আইন অনুযায়ীই হবে এবং আইনগতভাবেই তা কার্যকর করা হবে বলে জানিয়েছেন স্বরাষ্ট্র্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল। গত শুক্রবার বিকেলে চট্টগ্রামের হাটহাজারী মাদ্রাসায় হেফাজতে ইসলামের আমির শাহ আহমদ শফীর সঙ্গে কুশল বিনিময় শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

রায় নিয়ে কোনো প্রোপাগান্ডা করার কোনো সুযোগ নেই উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, ‘দেশের মানুষ শান্তিপ্রিয়, তারা ভাংচুর পছন্দ করে না। ৮ ফেব্রুয়ারি কোনো বিশৃঙ্খলা হবে না। কেউ বিশৃঙ্খলার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হবে।’ কুশল বিনিময়কালে শফী স্বরাষ্ট্রমন্ত্রীকে বলেন, ‘যারা কওমি মাদ্রাসাকে জঙ্গি আস্তানা বলেছেন, প্রকৃতপক্ষে তারা নিজেরাই জঙ্গি।’ এ সময় কারা এমন কথা বলেছেন, তা জানতে চান মন্ত্রী। তবে সুনির্দিষ্ট করে কারও কথা বলেননি আহমদ শফী। এ সময় মন্ত্রী আগামী সংসদ অধিবেশনে কওমি মাদ্রাসার দাওরায়ে হাদিসের (মান) বিল উত্থাপন করা হবে বলে জানান।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, তিনি কোনো রাজনৈতিক এজেন্ডা নিয়ে হেফাজত আমিরের কাছে আসেননি, এসেছেন দোয়া নিতে।

এর আগে হাটহাজারী মাদ্রাসায় গিয়ে এর একটি ছাত্রাবাসের নির্মাণকাজের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন স্বরাষ্ট্রমন্ত্রী। এরপর তিনি সরাসরি আহমদ শফীর কক্ষে গিয়ে তার সঙ্গে কুশল বিনিময় করেন। আলাপচারিতা শেষে আহমদ শফী দেশ, সরকার ও জাতির শান্তি সমৃদ্ধি কামনা করে দোয়া করেন। এ সময়

আরও উপস্থিত ছিলেন স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের সচিব মোস্তফা কামাল উদ্দিন, আবু রেজা নদভী এমপি, ডিআইজি মনিরুজ্জামান মনির, চট্টগ্রাম জেলা প্রশাসক জিল্লুর রহমান, র‌্যাব-৭ অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল মিফতা উদ্দিন প্রমুখ।

এদিকে ফটিকছড়ি প্রতিনিধি জানান, এদিন উপজেলার নানুপুরে জামিয়া ওবাইদিয়া মাদ্রাসার বার্ষিক ইসলামী মহাসম্মেলনেও প্রধান অতিথির বক্তব্য দেন স্বরাষ্ট্রমন্ত্রী। ইসলাম জঙ্গিবাদ ও মানুষ হত্যাকে সমর্থন করে না উল্লেখ করে আসাদুজ্জামান খান কামাল বলেন, ‘বর্তমানে দেশি-বিদেশি চক্রান্তে ধর্মের লেবাসে জঙ্গিবাদ সৃষ্টি ও মানুষ হত্যা করে ইসলামকে বিতর্কিত করার চেষ্টা চলছে। এই ব্যাপারে আমাদের সবাইকে সজাগ থাকতে হবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর