কিশোরগঞ্জের ভৈরবে জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহে র‌্যালি ও আলোচনা

বাঙালী কণ্ঠ নিউজঃ মানসম্মত শিক্ষা, শেখ হাসিনার দীক্ষা’-এই শ্লোগানকে সামনে রেখে দেশব্যাপী জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহ উদযাপনের অংশ হিসেবে কিশোরগঞ্জের ভৈরবে শিক্ষা অফিসের আয়োজনে র‌্যালি ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে। উপজেলার বিভিন্ন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীসহ শিক্ষা বিভাগের কর্মকর্তা-কর্মচারীরা ওই কর্মসূচি অংশ নেন।দিবসটি উদযাপনে আজ মঙ্গলবার সকাল সাড়ে ১০টার দিকে উপজেলা পরিষদ চত্বর থেকে একটি র‌্যালি বের হয়ে বিভিন্ন গুরুত্বপূর্ণ সড়ক সমূহ প্রদক্ষিণ শেষে ফিরে আসে। পরে উপজেলা পরিষদ চত্বরের খোলামঞ্চে অনুষ্ঠিত হয় আলোচনা সভা।

উপজেলা (প্রাথমিক) শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাকির হোসেন। প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, শিশুদের শতভাগ ভর্তি সুনিশ্চিত করাসহ শিক্ষার্থীদের নিয়মিত উপস্থিতি, শ্রেণিকক্ষে পাঠ মনোযোগী এবং সুস্বাস্থ্যের জন্য নিয়মিত পুষ্টিকর খাবার গ্রহণে শিক্ষক-অভিভাবকদের সচেতনতার সঙ্গে সচেষ্ট থাকতে হবে।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিনিয়র উপজেলা মৎস্য সম্পদ কর্মকর্তা রিপন চন্দ্র পাল, উপজেলা প্রকৌশলী মোহাম্মদ ইউসুফ, সহকারি শিক্ষা কর্মকর্তা মোহাম্মদ ইউসুফ, নাদিরা আক্তার, শাহরীমা সুলতানা।

এ ছাড়াও বক্তব্য রাখেন প্রধান শিক্ষক আঞ্জুমান আরা রত্না, নাজমুল হক, সহকারি শিক্ষক আব্দুল্লাহ আল মাসুদ, মোহাম্মদ আব্দুর রশিদ প্রমূখ।

সভাপতির বক্তব্যে উপজেলা শিক্ষা কর্মকর্তা শামীম আহমেদ বলেন, মানসম্মত শিক্ষা বাস্তবায়নে আজ ৬ মার্চ মঙ্গলবার থেকে ১২ মার্চ সোমবার পর্যন্ত সাত দিন ব্যাপী শতভাগ ভর্তি নিশ্চিতকরণের লক্ষ্যে শিক্ষা র‌্যালি, আলোচনা সভা, সেমিনার, প্রাথমিক শিক্ষা মেলা, মিনা প্রদর্শনী, শিক্ষক সমাবেশ ও সাংস্কৃতিক অনুষ্ঠানের কর্মসূচি গ্রহণ করা হয়েছে। কর্মসূচিগুলো যথাযথভাবে পালনে তিনি শিক্ষক, শিক্ষার্থী, অভিভাবক ও পরিচালনা পরিষদের সদস্যদের প্রতি আহ্বান জানান।  এজন্য কর্মকর্তা-কর্মচারীসহ স্থানীয় ব্যক্তিদের সহযোগিতা চান তিনি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর