বিশ্বের ক্ষুদ্রকায় দম্পতি

বেঁটে, বামন, উচ্চতা প্রতিবন্ধীসহ নানা নেতিবাচক বিশেষণ শুনে এক সময় অভ্যস্ত ছিলেন ব্রাজিলের পাউলো গ্যাব্রিয়েল ডি সিলভা বারোস। ভেবেছিলেন, কঠিন এই পৃথিবীতে হয়তো তাকে নিজের মতো করে ভালোবাসার মতো কেউ অবশিষ্ট নেই। কিন্তু ঠিক তখনই বারোস দেখা পেলেন তার মনের মানুষ কাটইয়ুসিয়া হোসিনোর। দীর্ঘ আট বছর চলল তাদের প্রেম। অবশেষে সম্প্রতি বিয়ের জন্য হোসিনোকে প্রস্তাব দিয়েছেন বারোস।

সেসঙ্গে তারা চাইছেন বিয়ের উপহার হিসেবে বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রকায় দম্পতি হিসেবে গিনেস ওয়ার্ল্ডস রেকর্ডের স্বীকৃতি। জানা গেছে, বর্তমানে বিশ্বের সবচেয়ে ক্ষুদ্রকায় দম্পতি হিসেবে গিনেস বুকে নাম আছে ব্রাজিলেরই ৩৫ ইঞ্চি উচ্চতার ডগ্গ্নাস মাইসত্রি ব্রিজার ডি সিলভা ও ৩৬ ইঞ্চি উচ্চতার ক্লাউদিয়া পেরেইরা রোকার। সেদিক থেকে বারোসের উচ্চতা মাত্র ৩৪ দশমিক ৮ ইঞ্চি ও হোসিনোর উচ্চতা মাত্র ২৬ ইঞ্চি।

তাই তারা মনে করছেন অচিরেই বিশ্বের ক্ষুদ্রকায় দম্পতি হিসেবে গিনেস রেকর্ডের স্বীকৃতি মিলবে তাদের। বারোস ও হোসিনো জানান, এখনও তারা স্বীকৃতির জন্য আনুষ্ঠানিকভাবে গিনেস কর্তৃপক্ষের কাছে আবেদন করেননি। বিয়ের সিদ্ধান্তের আগে তারা বিষয়টি নিয়ে ভাবতেনই না। কিন্তু এখন এই স্বীকৃতি অর্জনে বারোসের আর তর সইছে না। বারোস বলেন, ‘সবাই জানতো যে আমরা আট বছর ধরে একসঙ্গে থাকছি ও প্রেম করছি। যদিও আমরা এখনও বিয়ে করিনি।

আমাদের বন্ধুরা বলছে, এই সম্পর্কটাকে একটা পরিণতি দিতে। তাই এখন আমি হোসিনোকে বিয়ের প্রস্তাব দিয়েছি।’ বারোসের এই প্রস্তাব শুনে খুশিতে আটখানা হোসিনো। তাই দু’জন মিলেই তারা পরিকল্পনা করছেন বেশ ধুমধাম করেই বিয়ের অনুষ্ঠান সম্পন্নেম্নর। সূত্র : হাফিংটন পোস্ট।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর