সাউথ এশিয়ান আর্চারিতে বাংলাদেশ চ্যাম্পিয়ন

বাঙালী কণ্ঠ নিউজঃ সাউথ এশিয়ান আর্চারি চ্যাম্পিয়নশিপে অভাবনীয় সাফল্য বয়ে এনেছে স্বাগতিক বাংলাদেশ আর্চারি দল। দীর্ঘ এক দশক পর ঘরের মাঠে অনুষ্ঠিত তৃতীয় আসরে ছয়টি স্বর্ণ, পাঁচটি রৌপ্য ও একটি তাম্রসহ মোট ১২টি পদক জিতেছে লাল সবুজের দল। যেখানে আগের দুই আসরে কোন পদকই মেলেনি রোমান-শ্যামলীদের ভাগ্যে।

আজ মঙ্গলবার (২৭ মার্চ) বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠানে (বিকেএসপি) অনুষ্ঠিত সমাপনী দিনে পদকের জন্য লড়ে প্রতিযোগীরা। এদিন রিকার্ভ পুরুষ এককে স্বদেশী মো. রুমান সানাকে ৭-১ সেট পয়েন্টের ব্যবধানে হারিয়ে দেশকে প্রথম স্বর্ণ এনে দেন বাংলাদেশের মো. ইব্রাহিম শেখ রেজোয়ান।

তবে একই ইভেন্টে মহিলা এককে স্বর্ণ জিততে পারেনি বাংলাদেশ। রিকার্ভ মহিলা এককে বাংলাদেশের নাসরিন আক্তারকে ৬-৩ সেট পয়েন্টের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতে নিয়েছেন ভারতের হিমানী। ফলে রুপা নিয়ে সন্তুষ্ট থাকতে হয়েছে নাসরিনকে।

কম্পাউন্ড পুরুষ এককে স্বদেশী ভেনকাতাদ্রি কুন্দেরুকে ১৪৪-১৪১ স্কোরের ব্যবধানে পরাজিত করে স্বর্ণ জেতেন ভারতের হারস পরসার। একই ইভেন্টের মহিলা এককে অবশ্য সোনা জিতেছে বাংলাদেশ। স্বদেশী সুস্মিতা বনিককে ১৪০-১৩৩ স্কোরের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতে নেন রোকসানা আক্তার।

রিকার্ভ মিশ্র দলগতভাবে ভারতীয় সুমেদ ভি মোহোদ ও হিমানী জুটিকে ৫-১ সেট পয়েন্টের ব্যবধানে পরাজিত করে স্বর্ণ পদক জেতেন বাংলাদেশের মো. রুমান সানা ও নাসরিন আক্তার জুটি। কম্পাউন্ড মিশ্র দলগত ইভেন্টেও স্বর্ণ জিতেছে বাংলাদেশ। ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু ও ইশা কেতন পাওয়ারকে ১৫৩-১৪৮ স্কোরের ব্যবধানে হারিয়ে স্বর্ণ জিতেছে বাংলাদেশের অসীম কুমার দাস ও বন্যা আক্তার।

রিকার্ভ মহিলা দলগত ইভেন্টে স্বাগতিক বাংলাদেশের নাসরিন আক্তার, মোসাম্মৎ রাদিয়া আক্তার শাপল ও মিস রাবেয়া খাতুনকে ৬-২ সেট পয়েন্টে হারিয়ে সোনা জিতেছে ভারতের হিমানী, কির্তি ও রিতা সাওয়াইয়ান। অপরদিকে কম্পাউন্ড পুরুষ দলগতভাবে ভারতের ভেনকাতাদ্রি কুন্দেরু, মায়াংক রাওয়াত ও হারস পরসারকে ২২৬-২২৫ স্কোরের ব্যবধানে হারিয়ে সোনা জিতেছে স্বাগতিক দলের অসীম কুমার দাস, আবুল কাশেম মামুন ও মো. আশিকুজ্জামান অনয়।

রিকার্ভ পুরুষ দলগতভাবে সোনা জিতেছে বাংলাদেশ। ভারতের সুমেদ ভি মোহোদ, আকাশ ও ভিনায়েক ভারমাকে ৬-২ সেট পয়েন্টে পরাজিত করে সোনা জিতেছে স্বাগতিক দলের মো. রুমান সানা, মো. ইব্রাহিম শেখ রেজোয়ান ও মোহাম্মদ তামিমুল ইসলাম। অপরদিকে কম্পাউন্ড মহিলা দলগত ফাইনালে হেরেছে স্বাগতিকরা। বাংলাদেশের বন্যা আক্তার, সুস্মিতা বনিক ও রোকসানাকে ২২৭-২২০ স্কোরের ব্যবধানে হারিয়ে সোনা জিতে নিয়েছে ভারতের ইশা কেতান পাওয়ার, ববিতা কুমারী ও সৌচিত্র তওরাংবাম।

ফাইনাল খেলা শেষে বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ করেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী ড.বীরেন শিকদার। এ সময় উপস্থিত ছিলেন বিকেএসপি’র মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো, সামছুর রহমান ও বাংলাদেশ আরচ্যারী ফেডারেশনের সাধারণ সম্পাদক কাজী রাজীব উদ্দীন আহমেদ চপল।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর