শেখ হাসিনা দেশের জন্য ত্যাগের মূর্ত প্রতীক: কৃষিমন্ত্রী

কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরী বলেছেন, শেখ হাসিনা হলেন দেশের জন্য ত্যাগের মূর্ত প্রতীক। কারণ শেখ হাসিনা নিজেও এক সময় শরণার্থীর মতো জীবন কাটিয়েছেন। তাই তিনি স্বদেশ থেকে বিতারিত রোহিঙ্গাদের দুর্দশা ও কষ্টের বিষয়টি উপলব্ধি করতে পেরেছেন এবং তাদের আশ্রয় দিয়েছেন।

শনিবার বিকালে নেত্রকোনার কেন্দুয়া উপজেলার নওপাড়া উচ্চ বিদ্যালয়ের শতবর্ষ উদযাপন ও পুনর্মিলনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

পরীক্ষার প্রশ্নপ্রত্র ফাঁসের প্রসঙ্গ টেনে তিনি বলেন, প্রশ্ন ফাঁসের বিষয়টি নতুন নয়। আগে থেকেই তা চলে আসছিল। তবে বর্তমানে প্রশ্ন ফাঁস ব্যাধিতে পরিণত হলেও শেখ হাসিনা সরকার তা কঠোর হস্তে দমন করছেন।

এর আগে অনুষ্ঠানের উদ্বোধন করেন নেত্রকোনা-৩ আসনের সাবেক এমপি অ্যাডভোকেট এম জুবেদ আলী।

নওপাড়া উচ্চ বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ও শতবর্ষ উদযাপন কমিটির আহ্বায়ক মো. তাজুল ইসলাম তাজুর সভাপতিত্বে ও স্থানীয় ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল সুমন এবং সহকারী শিক্ষক আনোয়ার উদ্দিন খান হিরণের পরিচালনায় অন্যদের আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, এমপি ইফতিকার উদ্দিন তালুকদার পিন্টু, এমপি ছবি বিশ্বাস, সাবেক এমপি মঞ্জুর কাদের কোরাইশী, মন্ত্রীপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব ফারুক আহমেদ, বাংলাদেশ যুব মহিলা লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক অপু উকিল, জেলা আওয়ামী লীগের সদস্য আলমগীর হাসান, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. নূরুল ইসলাম প্রমুখ বক্তব্য রাখেন।

এছাড়া শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন, বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিশিকান্ত রায়।

পরে বিদ্যালয়ের শিক্ষার্থীদের পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশিত হয়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর