সরকারি হজ গাইড নিয়োগের সাক্ষাৎকার গ্রহণ শুরু হচ্ছে আজ

বাঙালী কণ্ঠ নিউজঃ চলতি বছর সরকারি ব্যবস্থাপনায় সাত হাজার হজযাত্রীর হজ গাইড নিয়োগে সাক্ষাৎকার গ্রহণ শুরু হচ্ছে আজ থেকে।

রাজধানীর আশকোনা হজ ক্যাম্পে এ সাক্ষাৎকার নেওয়া হবে। আজ রোববার থেকে আগামী তিন দিন চলবে এই সাক্ষাৎকার পর্ব।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা গেছে, জাতীয় হজ ও ওমরাহ নীতি-১৪৩৯ হিজরি/২০১৮ খ্রি. এর ৯.৪ অনুচ্ছেদ অনুযায়ী সরকারি ব্যবস্থাপনায় প্রতি ৪৫ জন হজযাত্রী নিয়োগ করা হবে। চলতি বছর হজ গাইড হিসাবে নিয়োগ পেতে মোট ৩১৯ জন আবেদন করেছেন।

ধর্ম মন্ত্রণালয় সূত্রে জানা যায়, আজ ২০ মে (ক্রমিক নম্বর-০১-১২০ পর্যন্ত), ২১ মে (ক্রমিক নম্বর- ১২১-২৪০ পর্যন্ত) এবং ২২ মে (ক্রমিক নম্বর- ২৪১ হতে সর্বশেষ পর্যন্ত) সাক্ষাৎকার নেওয়া হবে। প্রতিদিন সকাল ১০টা থেকে সাক্ষাৎকার শুরু হবে।

হজ গাইড নিয়োগ কমিটির আহ্বায়ক মো. হাফিজ উদ্দিন, যুগ্মসচিব (হজ) এর সভাপতিত্বে আবেদনকারী হজ গাইডদের সাক্ষাৎকার অনুষ্ঠিত হবে।

আবেদনকারীদের প্রযোজনীয় কাগজপত্রসহ (বায়োডাটা, জেলা প্রশাসকের মনোনয়নপত্র, অভিজ্ঞতাসনদ ও সংগৃহীত হজযাত্রীদের ভাউচার) যথাসময়ে উপস্থিত থাকতে বলা হয়েছে।

উল্লেখ্য, ২০১৮ সালে সরকারি ও বেসরকারি ব্যবস্থাপনায় মোট ১ লাখ ২৭ হাজার ১৯৮ বাংলাদেশি হজ পালনে সৌদি যাবেন। তন্মধ্যে সরকারি ব্যবস্থাপনায় ৭ হাজার ও বেসরকারি ব্যবস্থাপনায় ১ লাখ ২০ হাজার ১৯৮ জন হজ পালনে যাবেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর