নারী ক্রিকেট দলকে ২ কোটি টাকা পুরস্কার

বাঙ্গালী কণ্ঠ ডেস্কঃ টি-টোয়েন্টি এশিয়া কাপের শিরোপা জিতে অবিশ্বাস্য ইতিহাস গড়ায় জাতীয় নারী ক্রিকেট দলের জন্য দুই কোটি টাকা পুরস্কার ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। আজ সোমবার রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে সাংবাদিকদের ব্রিফিংকালে বিসিবি সভাপতি নাজমুল হাসান পাপন এ পুরস্কার ঘোষণা করেন।

স্কোয়াডের ১৫ জন খেলোয়াড়ের জন্য থাকছে ১০ লক্ষ টাকা করে মোট দেড় কোটি টাকা। এছাড়া বাকি ৫০ লাখ টাকা দেয়া হবে পুরো টুর্নামেন্ট জুড়ে উজ্জ্বল পারফরম্যান্স করা খেলোয়াড়দের।

উজ্জ্বল পারফরম্যান্স করে বাড়তি বোনাস পাওয়া খেলোয়াড়দের মধ্যে সবার উপরেই থাকবেন দলের সহ-অধিনায়ক এবং সেরা অলরাউন্ডার রোমানা আহমেদ। পুরো টুর্নামেন্টজুড়েই অলরাউন্ড নৈপূণ্য দেখানো রোমানা ফাইনাল ম্যাচে জিতেছেন ম্যাচ সেরার পুরস্কার। এছাড়া ফাহিমা খাতুন, নাহিদা আকতার, শামীমা সুলতানারাও দুর্দান্ত পারফর্ম করে অবদান রেখেছেন বাংলাদেশের প্রথম কোন বহুজাতিক শিরোপা জয়ে।

সোমবার বাংলাদেশ সময় বিকেল ৫.৫০ মিনিটে বাংলাদেশে অবতরণ করার কথা ছিল নারী দলের। তবে ফ্লাইট বিলম্বের কারণে সন্ধ্যা ৬.৩০ মিনিটে বাংলাদেশে নামে সালমা খাতুনের দল। যার ফলে বিসিবির আনুষ্ঠানিক ইফতারে থাকতে পারেননি তারা। পরে সাড়ে সাতটা নাগাদ হোটেল সোনারগাঁওতে উপস্থিত হন বাংলাদেশের শিরোপা জয়ী রতœরা।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর