বাংলাদেশে আজ থেকে শুরু হচ্ছে বিশ্বকাপ

বাঙালী কণ্ঠ নিউজঃ রাশিয়া বিশ্বকাপের পর্দা উঠেছে গত বৃহস্পতিবার। বিশ্বকাপ ফুটবল মানেই বাংলাদেশ! কথাটা এজন্যই বলছি যে, বিশ্বকাপ এলেই বাঙালিদের মনে নতুন এক উচ্ছ্বাস দানা বাঁধে। পাড়া থেকে শুরু করে শহরের অলি-গলিতে বিশ্বকাপে নিজ দলের পতাকা, ব্যানার ফেস্টুন এগুলোর ছড়াছড়ি হয়।

আর বাংলাদেশে বিশ্বকাপ মানেই ব্রাজিল-আর্জেন্টিনা! সারা বিশ্বের কোটি ফুটবল প্রেমীর প্রিয় তারকা লিওনেল মেসির আর্জেন্টিনার প্রথম ম্যাচ মাঠে গড়াবে আজ। বাংলাদেশ সময় সন্ধ্যা সাতটায় বিশ্বকাপের নতুন দল আইসল্যান্ডের বিরুদ্ধে মাঠে নামছে মেসিরা। আজ বাংলাদেশে পালিত হচ্ছে পবিত্র ঈদুল ফিতর। এমন দিনে আবার মেসিদের খেলা।

স্বাভাবিক কারণেই দিনটি আর্জেন্টাইন ভক্তদের জন্য দ্বিগূণ আনন্দের। মূলতঃ বাংলাদেশের মানুষ আজ থেকেই বিশ্বকাপ ফুটবলকে ঘিরে সবচেয়ে বেশি আনন্দ উৎসবে মেতে উঠবে। সে অর্থে আজ থেকেই বাঙালির বিশ্বকাপ ফুটবল শুরু হচ্ছে। বাংলাদেশের মানুষ ভীষণ ফুটবলপাগল। দেশের অধিকাংশ মানুষ আর্জেন্টিনা ও ব্রাজিলের সমর্থক। একই পরিবারে দুই দলের সমর্থন করা নিয়ে চলছে মৃদু কথাকাটাকাটি। উঠছে চায়ের কাপে ঝড়। সামাজিক যোগাযোগ মাধ্যমে চলছে প্রিয় দলকে নিয়ে পোস্টের ছড়াছড়ি। বাড়ির ছাদে চলছে পতাকা টানানোর প্রতিযোগিতা।

আজ ঈদের দিন হলেও সকাল থেকেই বিভিন্ন পাড়া মহল্লার আবাল-বৃদ্ধ বনিতাদের মধ্যে আর্জেন্টিনা ও আইসল্যান্ডের খেলা নিয়ে তুমুল আলাপ আলোচনা চলছে। কোথায় কে খেলা দেখবে, একসঙ্গে বসে খেলা ও খাবার দাবার গ্রহণ কিংবা বড় পর্দায় খেলা দেখার জোর প্রস্তুতিও চলছে। ঈদের আনন্দের সঙ্গে আর্জেন্টিনার খেলা যেন বাড়তি উৎসবের উপলক্ষ তৈরি করে দিয়েছে। এদিকে আগামীকাল (রোববার) রাত ১২টায় ব্রাজিল ও সুইজারল্যান্ডের খেলা অনুষ্ঠিত হবে। সেই ম্যাচ দেখার প্রস্তুতিও চলছে পাড়া-মহল্লায়।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর