যে কারণে ‘ভাইজান’ পিছু হটতে বাধ্য হলো

বাঙালী কণ্ঠ নিউজঃ কলকাতার জনপ্রিয় নায়ক জিৎ ও বাংলাদেশের লাক্স সুপারস্টার বিদ্যা সিনহা মিম অভিনীত ‘সুলতান’-এর ধাক্কায় পিছু হটল ঢালিউড সুপারস্টার শাকিব খান ও শ্রাবন্তী অভিনীত ‘ভাইজান এলো রে’। শুক্রবার (২০ জুলাই) বাংলাদেশে ‘ভাইজান এলো রে’ ছবিটি মুক্তির কথা থাকলেও শেষ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন হয়েছে। এই ছবির আমদানিকারক প্রতিষ্ঠান এন ইউ আহমেদ ট্রেডার্সের এক কর্মকর্তা রাতে জানান, ২০ জুলাই (শুক্রবার) মুক্তি পাচ্ছে না ‘ভাইজান এলো রে’।

প্রযোজক সমিতি থেকে মুক্তির তারিখ না পাওয়ায় ভাইজানের মুক্তি পেছানো হয়েছে বলে জানা যায়। তবে ‘২৭ জুলাই নিশ্চিত ‘ভাইজান এলো রে’ মুক্তি পাবে’, জানায় এন ইউ আহমেদ ট্রেডার্সের ওই কর্মকর্তা। তিনি আরও জানান, আনকাট সেন্সর সার্টিফিকেট পেয়েছি। সুতরাং ২৭ জুলাই মুক্তিতে কোনো বাঁধা নেই।

এই সময়ে ‘ভাইজান এলো রে’ যাতে আরও বেশি হলে মুক্তি দেয়া যায় সেই চেষ্টা করা হচ্ছে। ছবিটি বাংলাদেশে মুক্তির সঙ্গে সংশ্লিষ্ট ব্যক্তিদের মতে, বাংলাদেশের শীর্ষ নায়ক শাকিব খানের ছবি ‘ভাইজান এলো রে’। অতীতের ছবিগুলোর থেকে আরও এটি ভালো চলবে। ছবিটি প্রদর্শনের জন্য হল মালিকদের ব্যাপক আগ্রহ রয়েছে।

এসকে মুভিজ প্রযোজিত ‘ভাইজান এলো রে’ গেল ঈদে পশ্চিমবঙ্গে ছবিটি মুক্তি পায়। ইন্ডিয়ার শীর্ষ গণমাধ্যম ‘টাইমস অব ইন্ডিয়া’ ১৬ জুলাই এক প্রতিবেদনে জানিয়েছে, সেখানে ঈদে মুক্তি পায় ‘সুলতান’ ছবির চেয়ে ‘ভাইজান এলো রে’ ছবিটি ‘এভারেজ’ ব্যবসা করেছে।

পাশাপাশি ছবিতে শাকিবের পারফর্মেন্স ভিন্নমাত্রা যোগ করেছে। শাকিব খান ছাড়াও বাংলাদেশের দীপা খন্দকার, মনিরা মিঠু, শাহেদ আলী কলকাতার জনপ্রিয় নায়িকা শ্রাবন্তী, পায়েল, শান্তিলাল, রজতাভ দত্ত প্রমুখ অভিনয় করেছেন ভাইজান এলো রে ছবিতে। ছবির পরিচালক জয়দীপ মুখার্জি।

এদিকে জানা গেছে ‘সুলতান’-এর ধাক্কায় পিছু হটল ‘ভাইজান’ ২০ জুলাই ‘সুলতান’ মুক্তি পাবে বাংলাদেশের শতাধিক সিনেমা হলে। ঈদে ‘সুলতান’ কলকাতায় মুক্তি পেয়েছে। খুব ভালো ব্যবসা করেছে ছবিটি। এর আগে ‘সুলতান’ নিয়ে জাজের কর্ণধার আবদুল আজিজ জোর গলায় বলেছিলেন, বাংলাদেশের দর্শকদের কাছে ‘সুলতান’ ছবিটি নিয়ে ব্যাপক আগ্রহ রয়েছে। আমি মনে করি সুলতানের সঙ্গে যে ছবিই আসবে সেটি মার খাবে! তবে সঙ্গত কারণেই কি পিছু হটলো ‘ভাইজান’?

এদিকে ‘ভাইজান এলো রে’ ছবির পক্ষে এন ইউ আহমেদ ট্রেডার্স থেকে এক কর্মকর্তাজানান, প্রত্যেকের ব্যবসায়িক পলিসি আলাদা থাকে। অনেকেই কমিশনে ছবি দেন। ছবি চালিয়ে টাকা নেন। কিন্তু আমরা এমজি ছাড়া ছবি দিচ্ছি না।

সেজন্য আমরা ‘ভাইজান এলো রে’ যদি ৫০ হলে মুক্তি দিতে পারি সেদিক থেকে হ্যাপী। তবে এক সপ্তাহ পিছিয়ে দেওয়ার এখন হল সংখ্যা অকে বাড়বে। তিনি বলেন, এর আগে বাইরের দেশের নায়কের সঙ্গে প্রতিযোগিতায় শাকিব খানের ছবি কেমন চলেছে এটা সবাই জানে। আমরা বিশ্বাস করি, ‘ভাইজান এলো রে’ অতীতের ছবিগুলোর থেকে আরও ভালো চলবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর