নায়ক হয়ে আসছেন মান্নার ছেলে

বাঙালী কণ্ঠ নিউজঃ প্রয়াত চিত্রনায়ক মান্নার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলী কথাচিত্র’ আবারও ছবি নির্মাণের ঘোষনা দিয়েছেন নায়ক মান্নার সহধর্মীনি শেলী মান্না। নায়ক মান্না মারা যাওয়ার দীর্ঘ ১০ বছর বন্ধ থাকার পর আবারও চলচ্চিত্র নির্মাণ হতে যাচ্ছে। সিনেমার নাম ঘোষণা দিলেও কে হবেন পাত্র-পাত্রী তা জানানো হয়নি। তবে আগামী ২৩ জুলাই ঢাকা ক্লাবে সকাল ১১টায় মহরতের মাধ্যমে জানানো হবে।

তবে চলচ্চিত্রপাঁড়ায় নায়ক মান্নার ছেলেকে নিয়ে চলছে গুঞ্জন। অনেকে ধারণা করছেন ‘জ্যাম’ ছবির মাধ্যমে ঢাকাই চলচ্চিত্রে অভিষেক হতে যাচ্ছে নায়ক মান্না পুত্রের। এ বিষয় নিয়ে কথা বলেন শেলী মান্না। শেলী মান্না বলেন, ‘ আমার ছেলে সিয়াম ইলতিমাস চলচ্চিত্রেরই ছেলে। তার বেড়ে ওঠা চলচ্চিত্রের পাশে থেকে। তার চিন্তা-চেতনা ও পড়াশুনা চলচ্চিত্র নিয়ে। এটা স্বাভাবিক বিষয় সে চলচ্চিত্র করবে। সিয়ামের এখনও পড়াশুনা শেষ হয় নি । আগামী দুইবছর পর পড়াশুনা শেষ করে দেশে ফিরবে। তার আগে চলচ্চিত্রের সঙ্গে তার যুক্ত হওয়ার কোনো সম্ভাবনা নেই। তাই এই মুহূর্তে তার নায়ক হওয়ার কথা শুধুই গুঞ্জন।’

নায়ক হয়ে আসবেন না নির্মাতা হয়ে অসবেন? এমন প্রশ্নের উত্তরে শেলী মান্না বলেন, ‘ এই বিষয়টা সিয়ামের উপর নির্ভর করবে। সে সিনেমায় অভিনয় করবে না নিমার্ণ করবে সেটা সম্পূর্ণ নির্ভর করছে তার উপর। তবে সে চলচ্চিত্রে কাজ করবে।’

নতুন সিনেমার বিষয়ে শেলী মান্নার জানান, ‘জ্যাম’ শিরোনামে ছবিটির কাহিনী লিখেছেন প্রয়াত চলচ্চিত্র সাংবাদিক আহমদ জামান চৌধুরী। পরিচালনা করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। এক দশক আগে কৃতাঞ্জলীর ব্যানারে নির্মিত হয় এফ আই মানিক পরিচালিত সিনেমা ‘পিতা মাতার আমানত’। এরপর মান্নার মৃত্যুর পর থেমে যায় নতুন ছবির কাজ। সবশেষ গতবছর জায়েদ খান প্রযোজিত সিনেমা অন্তর জ্বালা’র পরিবেশনা করে কৃতাঞ্জলী চলচ্চিত্র। সেসময় এই প্রতিষ্ঠান থেকে সিনেমা বানানোর ইঙ্গিত দেন নায়ক মান্নার স্ত্রী শেলী মান্না।

প্রতিষ্ঠানটি থেকে নির্মাণ করা হয়েছে ‘লুটতরাজ’, ‘লাল বাদশা’, ‘আব্বাজান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’ ও ‘পিতা মাতার আমানত’।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর