একসঙ্গে নয় তারকা ‘জ্যামে’

বাঙালী কণ্ঠ নিউজঃ প্রয়াত নায়ক মান্নার প্রযোজনা সংস্থা ‘কৃতাঞ্জলি চলচ্চিত্র’র নির্মিতব্য নতুন সিনেমার নাম ‘জ্যাম’। আর এতে একসঙ্গে অভিনয় করবেন নয় জন তারকা শিল্পী। এরমধ্যে রয়েছেন ফেরদৌস, পূর্ণিমা, আরিফিন শুভ, কলকাতার নায়িকা ঋতুপর্ণা সেনগুপ্ত, ওমর সানী, মৌসুমী, অমিত হাসান, মিশা সওদাগর ও চম্পা।

সিনেমাটি পরিচালনা করছেন তরুণ নির্মাতা নঈম ইমতিয়াজ নেয়ামুল। সোমবার (২৩ জুলাই) আনুষ্ঠানিকে মহরতের মধ্য দিয়ে সিনেমাটির নাম ও সিনেমার অভিনয় শিল্পীদের নাম ঘোষণা দেওয়া হয়।

অনুষ্ঠানে ঋতুপর্ণা বলেন, ‘ভীষণভাবে আজ মনে পড়ছে মান্না ভাইয়ের কথা। তিনি থাকলে আজ খুব খুশি হতেন। তবে অবশ্যই ধন্যবাদ জানাতে চাই শেলী ভাবীকে, কারণ তিনি মান্না ভাইয়ের স্মৃতিকে, কর্মকে শ্রদ্ধা জানিয়ে আবারও চলচ্চিত্র প্রযোজনা শুরু করেছেন। সেই সঙ্গে মান্না ভাইয়ের ছেলেও জ্যাম’র সঙ্গে সম্পৃক্ত আছেন এটাও অনেক আনন্দের।’

‘জ্যাম’ চলচ্চিত্রটিতে মূল নায়িকা হিসেবে থাকবেন পূর্ণিমা। পূর্ণিমা বলেন, ‘অনেক অপেক্ষার পর এত সুন্দর একটি গল্পের চলচ্চিত্রে কাজ করতে যাচ্ছি। মান্না ভাইয়ের প্রযোজনা সংস্থা থেকে আমি প্রধান নায়িকা হিসেবে কাজ করতে যাচ্ছি, এটা আমার জন্য সত্যিই ভীষণ ভালোলাগার। আশা করছি সব মিলিয়ে এটি অনেক ভালো একটি চলচ্চিত্র হবে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের মন্ত্রী ওবায়দুল কাদের এমপি এবং বিশেষ অতিথি হিসেবে ছিলেন তথ্য প্রতিমন্ত্রী অ্যাডভোকেট তারানা হালিম এমপি। অনুষ্ঠানে তারকাদের মধ্যে উপস্থিত ছিলেন চিত্রনায়িকা-নির্মাতা কোহিনূর আক্তার সূচন্দা, একুশে পদকপ্রাপ্ত অভিনেতা ও পরিচালক এ টি এম শামসুজ্জামান, আহমেদ শরীফসহ অনেকে।

মহরত অনুষ্ঠানে দুই বাংলার নন্দিত নায়িকা ঋতুপর্ণাও উপস্থিত ছিলেন। চলচ্চিত্রে তার অভিনয়ের বিষয়টি চমক হিসেবেই রাখা হয়েছে বলে জানানো হয়। ‘জ্যাম’ চলচ্চিত্রের মূল ভাবনা প্রয়াত সাংবাদিক আহমেদ জামান চৌধুরীর। কাহিনী বিন্যাস করেছেন শেলী মান্না। সংলাপ ও চিত্রনাট্য রচনা করেছেন পান্থ শাহরিয়ার। চলচ্চিত্রটি নির্মাণ করবেন নঈম ইমতিয়াজ নেয়ামুল। চলচ্চিত্রের জন্য গান লিখেছেন আমীনুর রহমান।

মান্না শুধু একজন জনপ্রিয় নায়কই ছিলেন না, সফল প্রযোজকও ছিলেন। তার প্রযোজনা প্রতিষ্ঠান ‘কৃতাঞ্জলি কথাচিত্র’ থেকে প্রযোজিত অধিকাংশ ছবি ব্যবসাসফল ছিল। সিনেমাগুলো হচ্ছে ‘লুটতরাজ’, ‘লাল বাদশা’, ‘আব্বাজান’, ‘স্বামী স্ত্রীর যুদ্ধ’, ‘দুই বধূ এক স্বামী’, ‘মনের সাথে যুদ্ধ’, ‘মান্না ভাই’ ও ‘পিতামাতার আমানত’।

সর্বশেষ ২০০৮ সালে মান্নার প্রযোজনা প্রতিষ্ঠানের ব্যানারে এফ আই মানিক পরিচালিত ‘পিতামাতার আমানত’ ছবিটি মুক্তি পায়। ২০০৮ সালের ১৭ ফেব্রুয়ারি হৃদরোগে আক্রান্ত হয়ে মাত্র ৪৪ বছর বয়সে মৃত্যুবরণ করেন দেশের প্রভাবশালী নায়ক মান্না।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর