,



জনগণের ভোটাধিকার ফিরিয়ে দিতে ভয় পাচ্ছে সরকার

জাতীয় সংসদের সাবেক বিরোধীদলীয় চীফ হুইপ,কেন্দ্রীয় বিএনপির প্রচার সম্পাদক ও সেনবাগ উপজেলা বিএনপির সভাপতি জয়নুল আবদিন ফারুক বলেছেন- বিনা ভোটে নির্বাচিত আওয়ামীলীগ সরকার  জনগণের প্রত্যক্ষ ভোটকে ভায় পায়। তাই তারা ক্ষমতা হারানোর ভয়ে নির্বাচন দিতে ভয় পাচ্ছে। এই কারণে বর্তমানে চলমান পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনেও কেন্দ্র দখল করে ও ভয়ভিতি দেখিয়ে প্রার্থীদেরকে নির্বাচন থেকে সরিয়ে দিয়ে নিবা প্রতিদন্দ্বিতায় নির্বাচিত হচ্ছে।আগামীতে অনুষ্ঠেয় পৌরসভা ও ইউপি নির্বাচনে যদি ওই ধরণের কর্মকান্ড অব্যহত থাকে তা হলে কঠোর জবাব দেয়া হবে।

 

তিনি মঙ্গলবার দুপুরে সেনবাগ উপজেলার কাবিলপুর ইউনিয়নের ইয়ারপুর গ্রামস্থ নিজ বাড়িতে নোয়াখালীর সেনবাগ পৌরসভা ও ইউনিয়ন বিএনপি এবং অঙ্গ-সংগঠনের উদ্যোগে আয়োজিত এক যৌথ কর্মী সমাবেশ প্রধান অতিথির বক্তৃতায় এসব কথা বলেন।

 

সেনবাগ উপজেলা বিএনপির সহ-সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কালম আজাদের সভাপতিত্বে ও সেক্রেটারী মোক্তার হোসেন পাটোয়ারীর সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে আরো বক্তব্য রাখেন, ছাতারপাইয়া ইউনিয়ন বিএনপির সভাপতি আবদুর রহমান চেয়ারম্যান, সেনবাগ পৌর বিএনপির সম্ভাব্য মেয়র প্রার্থী নুরনবী বাচ্চু, মোহাম্মদপুর ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক একরামুল হক সোহাগ, কাদরা ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মো. শহিদুল ইসলাম চৌধুরী, কাবিলপুর ইউনিয়ন বিএনপির সভাপতি শেখ মোস্তাফিজুর রহমান, বীজবাগ ইউনিয়ন বিএনপির সভাপতি, আবু তাহের কোম্পানী, কেশারপাড় ইউনিয়ন বিএনপির ভারপ্রাপ্ত সভাপতি মো. জামাল, নবীপুর ইউনিয়ন বিএনপির সাবেক সভাপতি মাহবুবুল হক, সাধারন সম্পাদক আমিন উল্লা বিএসসি, ডমুরুয়া ইউনিয়ন বিএনপির সাধারন সম্পাদক মো. শাহ আলম প্রমুখ।

 

জয়নুল আবেদিন ফারুক আরও বলেন, আসছে ইউনিয়ন পরিষদের নির্বাচনে দলকে আরও শক্তিশালী করে প্রত্যেক ইউনিয়নে জয়লাভ করার করার জন্য সকলকে ঐক্যবদ্ধ ভাবে কাজ করার জন্য আহবান জানানো হয়। যদি সুষ্ঠ ও নিরপেক্ষ ভাবে ভোট হয়, তা হলে বিএনপির দলীয় চেয়ারম্যান ও মেম্বার প্রার্থীরা বিপুল ভোটের ব্যবধানে জয়লাভ করবে ইনশাল্লাহ।

 

জয়নুল আবেদিন ফারুক দেশের সার্বিক অবস্থা তুলে ধরে বলেন, দেশ আজ ক্রান্তিকাল অতিক্রম করছে, দেশে গণতন্ত্র বলতে কিছুই নেই। চারিদিকে শুধু লুটপাট, দখল, টেন্ডারবাজি ছাড়া আর কিছুই নেই। যদি সৎ সাহস থাকে তাহলে একটি সুষ্ঠ এবং সকলের গ্রহন যোগ্য একটি নির্বাচন দিয়ে দেখুন ক্ষমতায় থাকতে পারেন কি ? অবিলম্বে পদত্যাগ করে সকলের গ্রহন যোগ্য নির্বাচন কমিশনারের মাধ্যমে তত্ত্বাবধায়ক সরকারের অধিনে একটি নির্বাচনের দাবী জানান।

 

কর্মী সভা শেষে ফারুক আরো বলেন-আগামী ২৫ এপ্রিলের মধ্যে সেনবাগ পৌরসভা ও অপর নয়টি ইউনিয়নে বিএনপির একক প্রার্থীর নাম ঘোষনা করা হবে।
Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর