নাশকতা বরদাস্ত করা হবে না: আইজিপি

বাঙালী কণ্ঠ নিউজঃ অরাজকতা, নাশকতা, আন্দোলনের নামে হুমকি ও দেশকে অস্থিতিশীল করার কর্মকাণ্ড বরদাস্ত করা হবে না বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। তিনি বলেন, পুলিশ সে জন্য ব্যবস্থা নিচ্ছে। আজ শনিবার বেলা পৌনে ১১টায় রাজধানীর মিরপুরে পুলিশ স্টাফ কলেজে বাংলাদেশ পুলিশ মেধাবৃত্তি প্রদান অনুষ্ঠান ২০১৮ শীর্ষক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দিয়ে ফেরার পথে সাংবাদিকদের প্রশ্নের জবাবে একথা বলেন তিনি।

আসন্ন জাতীয় সংসদ নির্বাচনকে ঘিরে আন্দোলনের হুমকি, অরাজকতা কিংবা অপচেষ্টা রোধে পুলিশের প্রস্তুতি সম্পর্কে জানতে চাইলে আইজিপি বলেন, নির্বাচনকে কেন্দ্র করে পুলিশ যথাযথ প্রস্তুতি নিচ্ছে। দেশের শান্তি-শৃঙ্খলা রক্ষায় বাংলাদেশ পুলিশ যথেষ্ট সক্ষম। যেকোনো ধরনের নাশকতা, জ্বালাও-পোড়াও দমাতে পুলিশ প্রস্তুত রয়েছে। আন্দোলনের নামে হুমকি ও শান্ত পরিবেশকে অশান্ত করতে দেয়া হবে না।

নির্বাচনেরর আগে গ্রেফতার আতঙ্ক, গণগ্রেফতার সম্পর্কে বিএনপির বক্তব্য সম্পর্কে জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের সঙ্গে গ্রেফতারের কোনো সম্পর্ক নেই। আমরা কখনও কোনো দলের নেতাকর্মীকে গ্রেফতার করি না। শুধু তাদেরই গ্রেফতার করি যাদের বিরুদ্ধে মামলা আছে, ওয়ারেন্ট আছে। সেক্ষেত্রে তাদের কী পরিচয় সেটা আমরা দেখি না। গ্রেফতারের সঙ্গে নির্বাচন কিংবা কোনো দলের নেতাকর্মীদের সম্পর্ক নেই।

সম্প্রতি ট্রান্সপারেন্সি ইন্টারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি) কর্তৃক জরিপে উঠে এসেছে- দেশের বিদ্যমান সেবা খাতের মধ্যে সবচেয়ে বেশি দুর্নীতিগ্রস্থ আইনশৃঙ্খলা রক্ষাকারী সংস্থা।

এ বিষয়ে জানতে চাইলে আইজিপি বলেন, টিআইবির গবেষণা প্রতিবেদন দেখার সুযোগ হয়নি। তবে পত্রিকায় প্রকাশিত প্রতিবেদন দেখেছি। টিআইবির ওই গবেষণা রিপোর্টটি পর্যালোচনা করতে একটি কমিটি গঠন করে দেয়া হয়েছে। কীভাবে এই গবেষণা করা হয়েছে, কারা ছিল, কাদের জিজ্ঞাসাবাদ করে কী উত্তর তারা পেয়েছেন তা বিস্তারিত জেনে মন্তব্য করা যাবে।

এর আগে অতিরিক্ত আইজিপি (এইচআরএম) মো. মহসিন হোসেনের সভাপতিত্বে বাংলাদেশ পুলিশ কল্যাণ ট্রাস্ট আয়োজিত ওই অনুষ্ঠানে এসএসসি, দাখিল ও সমমানের পরীক্ষায় ভাল ফলাফলের জন্য পুলিশ পরিবারের ৩৬১ কৃতি শিক্ষার্থী বৃত্তি প্রদান করেন আইজিপি।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর