আবার ক্ষমতায় এলে দারিদ্র্যমুক্ত হবে দেশ : প্রধানমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ দেশে গণতন্ত্রের ধারা অব্যাহত রাখতে সব দল নির্বাচনে অংশগ্রহণ করবে বলে আশা প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। যুবলীগের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে গণভবনে সংগঠনটির নেতাকর্মীদের সাথে শুভেচ্ছা বিনিময় অনুষ্ঠানে এ আশাবাদ ব্যক্ত করেন তিনি। এ সময় তিনি বলেন, আবার ক্ষমতায় এলে দেশে দারিদ্যের হার অন্তত আরো ৫ ভাগ কমিয়ে আনা হবে। এ জন্য সরকারের ধারাবাহিকতা থাকা গুরুত্বপুর্ণ।

প্রধানমন্ত্রী বলেন, দেশ গড়ার কাজে ভূমিকা রাখতে হবে যুবসমাজকেই। দেশ স্বাধীন হলেও নানা প্রতিবন্ধকতায় বার বার ব্যাহত হয়েছে দেশের অগ্রযাত্রা।

তিনি বলেন, নুর হোসেনের মতো তরুণের রক্তে যে বাংলাদেশে গণতন্ত্র প্রতিষ্ঠিত হয়, সেখানে স্বাধীনতাবিরোধীদের গাড়িতে পতাকা তুলে দেয় বিএনপি।

প্রধানমন্ত্রী দাবি করেন, আওয়ামী লীগ যখনই সরকার গঠন করে তখনই তৃণমূলের মানুষের ভাগ্য উন্নয়নকে প্রাধান্য দিয়ে কাজ করে।

শেখ হাসিনা আরো বলেন, চাকরির পেছনে ছোটা নয়, বরং আত্মপ্রত্যয়ী হতে যুবকদের বিভিন্ন প্রণোদনা যুগিয়েছে সরকার। ত্যাগের মানসিকতা নিয়ে দেশের জন্য কাজ করতে যুবসমাজের প্রতি আহ্বান জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, সরকারের দৃঢ়তার কারণেই দস্যুমুক্ত সুন্দরবন সন্ত্রাসমুক্ত দেশ গড়া সম্ভব হয়েছে। পাওয়া না পাওয়ার হিসাব না কষে জনগণের জন্য কাজ করতে যুবকদের প্রতি আহ্বানও জানান তিনি।

প্রধানমন্ত্রী বলেন, দারিদ্র্যমুক্ত দেশ বিনির্মাণই লক্ষ্য সরকারের। এ জন্য সরকারের ধারাবাহিকতা প্রয়োজন।

আশা প্রকাশ করে শেখ হাসিনা বলেন, ডেল্টা প্ল্যানের আলোকে একটি উন্নত ও সমৃদ্ধ দেশ হিসেবে বিশ্বের বুকে প্রতিষ্ঠিত হবে বাংলাদেশ।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর