ভারতে ফের হামলার প্রস্তুতি ১০০ পাক জঙ্গির

কাশ্মির সীমান্তের নিয়ন্ত্রণ রেখার ওপারে পাকিস্তানে প্রায় একশ জঙ্গি ভারতে আক্রমণের প্রস্তুতি নিচ্ছে। বুধবার নিরাপত্তা সংক্রান্ত মন্ত্রিসভা কমিটির(সিএসএস) এক বৈঠকে ভারতের নিরাপত্তা বিষয়ক উপদেষ্টা অজিত দোভাল ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে এই তথ্য জানান। মোদি এই বৈঠকে সভাপতিত্ব করেন। খবর এনডিটিভির।

বৈঠক শুরু হওয়ার আগেই গোয়েন্দা সংস্থা থেকে সংগৃহীত তথ্য সম্পর্কে মোদি এবং স্বরাষ্ট্রমন্ত্রী রাজনাথ সিং-কে বিস্তারিত অবহিত করেন অজিত দোভাল। বৈঠকে ভারতের স্বরাষ্ট্রমন্ত্রী, পররাষ্ট্রমন্ত্রী এবং প্রতিরক্ষামন্ত্রী উপস্থিত ছিলেন।

গত মাসে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালানোর পর সিএসএসের এটি দ্বিতীয় বৈঠক।

এনডিটিভির প্রতিবেদনে বলা হয়, পাকিস্তানি বাহিনী কাশ্মিরের নিয়ন্ত্রণ রেখার কাছাকাছি অবস্থিত জঙ্গি আস্তানাগুলোকে রক্ষা করছে। এক ডজনের বেশি জঙ্গি আস্তানা চিহ্নিত করেছে ভারত।

গত ২৯ সেপ্টেম্বর পাকিস্তানের অভ্যন্তরে ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালিয়ে ৩৮ জঙ্গিকে হত্যা করেছে বলে দাবি ভারতের। এসব জঙ্গি ভারতে হামলার পরিকল্পনা করছিল বলে ভারতের সেনাবাহিনীর তরফ থেকে জানানো হয়।

গত ১৮ সেপ্টেম্বর কাশ্মিরের উরি সেনাঘাঁটিতে জঙ্গি হামলা চালিয়ে ১৮ ভারতীয় সেনা হত্যার প্রতিশোধ নিতেই ভারত এই হামলা চালায়। তবে ভারতের ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালানোর কথা প্রথম থেকেই অস্বীকার করে আসছে পাকিস্তান।

সম্প্রতি নয়া দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালানোর প্রমাণ প্রকাশ করার জন্য ভারত সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

প্রতিবেদনে বলা হয়, ‘সার্জিক্যাল স্ট্রাইক’ চালানোর কিছু ড্রোনের দৃশ্য প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে গত সপ্তাহে জমা দেয়া হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর