বাংলাদেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না : প্রধানমন্ত্রী

বাঙালী কণ্ঠ নিউজঃ প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে ইলেকশন-কী হবে বলতে পারি না। তবে দেশকে আমরা একটি সিস্টেমে নিয়ে এসেছি। যেই আসুক, বাংলাদেশের উন্নয়নে আর কেউ বাধা দিতে পারবে না। রোববার দুপুরে রাজধানীর হোটেল প্যান প্যাসিফিক সোনারগাঁওয়ের বলরুমে ২০১৫-১৬ অর্থবছরে ‘জাতীয় রফতানি ট্রফি’ বিতরণ অনুষ্ঠানে তিনি এসব কথা বলেন।

প্রধানমন্ত্রী বলেন, দেশ এগিয়ে যাচ্ছে এবং এগিয়ে যাবে। ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণের যে সুযোগ তৈরি করে দিয়েছি, সেটি কাজে লাগিয়ে আপনারা দেশকে এগিয়ে নিয়ে যেতে পারবেন।

তিনি বলেন, শিল্পায়ন ছাড়া কোনো জাতির অর্থনৈতিক উন্নতি হয় না। এ লক্ষ্যে দেশের বিভিন্ন এলাকায় ইপিজেড তৈরি করে দিচ্ছি। গোটা বাংলাদেশ যাতে উন্নত হয়-সেই দিকে লক্ষ্য রেখে কাজ করে যাচ্ছি।

প্রধানমন্ত্রী বলেন, আমাদের সরকার ব্যবসা-বাণিজ্য করতে ক্ষমতায় আসে না। আর আমি তো ব্যবসাটা বুঝিও না। আমরা সরকারে এসে ব্যবসা-বাণিজ্যটা যাতে ব্যবসায়ীদের জন্য সহজ হয়, সেই ব্যবস্থাটা করে দিই।

তিনি বলেন, ইতিমধ্যে অনেকে আমাদের শুল্কমুক্ত সুবিধা দিয়েছে, জিএসপি সুবিধা দিয়েছে। অন্তত আমি এটুকু দাবি করতে পারি-যেখানেই আলাপ করেছি, সঙ্গে সঙ্গে সেই সুযোগগুলো পেয়ে গেছি।

ব্যবসায়ীদের উদ্দেশে প্রধানমন্ত্রী বলেন, আপনারা দেশ-বিদেশে ঘোরেন, আপনারাও খুঁজে বের করুন কোন দেশে কোন কোন পণ্যটা আমাদের দেশে উৎপাদন করে সেটি রফতানি করতে পারি। বাজারকে খুঁজে নেয়া এবং পণ্যটাকে তৈরি করা, সেটিও কিন্তু আপনাদেরও একটি দায়িত্ব।

সে ক্ষেত্রে যদি কোনো রকম সহযোগিতা লাগে, অবশ্যই সরকার হিসেবে আমরা তা করব। যদিও সময় এখন সীমিত। আগামীতে ইলেকশন-কী হবে বলতে পারি না। যতক্ষণ আছি, ততক্ষণে যা যা প্রয়োজন সেটি করে দিতে পারব।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর