আগামীকাল রংপুর যাচ্ছেন শেখ হাসিনা

বাঙালী কণ্ঠ নিউজঃ একাদশ জাতীয় সংসদ নির্বাচনের প্রচারণায় আগামীকাল রোববার রংপুর আসছেন আওয়ামী লীগ সভানেত্রী ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সফরকালে তিনি সকাল ১১টায় তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে উপজেলা আওয়ামী লীগের নির্বাচনী প্রচার কার্যক্রমে অংশ নেবেন। একই দিন দুপুর আড়াইটায় পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে আয়োজিত দলের নির্বাচনী জনসভায় যোগ দেবেন।

এদিকে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা সৃষ্টি হয়েছে নেতাকর্মীদের মাঝে। নির্মাণ করা হয়েছে অসংখ্য তোরণ। চলছে মাইকিংসহ ব্যাপক প্রচারণা। সম্পন্ন হয়েছে মঞ্চ তৈরির কাজ। জনসভায় বিপুল লোকের সমাগম ঘটাতেই আওয়ামী লীগের নেতাকর্মীরা মাঠে গণসংযোগ অব্যাহত রেখেছেন। প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমনকে কেন্দ্র করে ইতোমধ্যে নিরাপত্তার চাদরে ঢেকে দেয়া হয়েছে পুরো এলাকা।

প্রধানমন্ত্রীর সফরের বিষয়টি নিশ্চিত করে জেলা রিটার্নিং কর্মকতা ও রংপুর জেলা প্রশাসক এনামুল হাবিব জানান, মঙ্গলবার রাতে ফ্যাক্সের মাধ্যমে পাঠানো এক চিঠিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রংপুর সফরের বিষয়টি জানানো হয়েছে।

রংপুর জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রেজাউল করিম রাজু জানান, রোববার সকালে ঢাকা থেকে নিয়মিত ফ্লাইটে সকাল সাড়ে ১০টায় সৈয়দপুর বিমানবন্দরে এসে পৌঁছাবেন তিনি। সেখান থেকে ব্যক্তিগত গাড়িতে সড়কপথে সকাল ১১টায় তারাগঞ্জ ডিগ্রি কলেজ মাঠে রংপুর-২ আসনের আ.লীগ প্রার্থী আহসানুল হক ডিউকের পক্ষে উপজেলা আওয়ামী লীগের নির্বাচনী প্রচার কার্যক্রমে অংশ নেবেন।

এর পরে তিনি তার শ্বশুরবাড়ি পীরগঞ্জের ফতেহপুরে জয় সদনে যাবেন। সেখানে দুপুরের খাবার খাবেন এবং জোহরের নামাজ আদায় করবেন। পরে তিনি প্রয়াত স্বামী বিশিষ্ট পরমাণু বিজ্ঞানী ড. এমএ ওয়াজেদ মিয়ার কবর জিয়ারত করবেন। তিনি  নিকট আত্মীয়দের সাথে কুশলবিনিময় করবেন। স্থানীয় নেতাকর্মীদের সাথে সাক্ষাৎ শেষে দুপুর আড়াইটায় পীরগঞ্জ উচ্চ বিদ্যালয় মাঠে দলের নির্বাচনী জনসভায় যোগ দেবেন।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এ্যাডভোকেট আজিজুর রহমান রাঙ্গা সভায় সভাপতিত্ব করবেন। সভায় রংপুর-৬ আসনের মহাজোটের প্রার্থী জাতীয় সংসদের স্পিকার ড, শিরীন শারমিন চৌধুরীকে পরিচয় করে দিবেন। জনসভা শেষে সাড়ে ৩টায় পুনরায় সৈয়দপুর বিমানন্দরে এসে ঢাকার উদ্দেশ্যে রওনা হবেন।

জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড: রেজাউল করিম রাজু বলেন, রংপুরের মানুষ জাতির জনকের কন্যাকে স্বাগতম জানাতে অধীর অপেক্ষায় রয়েছে। তিনি আরও বলেন, প্রধানমন্ত্রীর জনসভা সফল করার জন্য সব ধরনের প্রস্তুতি নেয়া হয়েছে। এর জন্য আওয়ামী লীগ এবং অঙ্গ সংগঠনের নেতাকর্মীরা দিনরাত পরিশ্রম করছেন। প্রধানমন্ত্রীকে বরণ করে নেয়া এখন শুধু সময়ের ব্যাপার। আশা করছি দুই উপজেলারই জনসভা সফল হবে। নামবে জনতার ঢল।

এদিকে প্রধানমন্ত্রীর আগমন উপলক্ষে সড়কপথ মেরামত ও জনসভার মঞ্চ তৈরির কাজ ইতোমধ্যেই শেষ হয়েছে।

তিনি আরো বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার পীরগঞ্জ সফরকে সফল করার লক্ষ্যে কেন্দ্রীয় নেতারা গত কয়েকদিন থেকে রংপুরে অবস্থান করে বিভিন্ন সভা-সমাবেশসহ গণসংযোগ করে আসছেন।

পীরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র তাজিমুল ইসলাম শামীম জানান, এলাকার মানুষের মাঝে ব্যাপক উৎসাহ-উদ্দীপনার সৃষ্টি হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বরণ করে নেয়ার জন্য ব্যাপক প্রস্তুতি নেয়া হয়েছে।

রংপুরের  পুলিশ সুপার মিজানুর  রহমান মিজান জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনার আগমন উপলক্ষে তিন স্তর বিশিষ্ট নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে। নিরাপত্তার দায়িত্বে পোশাকধারী ও সাদা পোশাকে পুলিশ সদস্য মোতায়েন করা হবে। বলতে গেলে পুরো এলাকা নিরাপত্তার চাদরে ঢাকা থাকবে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর