দেশের ২১ জন বিশিষ্ট নাগরিক একুশে পদক পেলেন

বাঙালী কণ্ঠ নিউজঃ বিভিন্ন ক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য দেশের ২১ জন বিশিষ্ট নাগরিককে একুশে পদক-২০১৯ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। আজ বুধবার বিকেলে সংস্কৃতি মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এতথ্য জানানো হয়।

আগামী ২০ ফেব্রুয়ারি রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদকপ্রাপ্ত ব্যক্তিদের হাতে পুরস্কার হিসেবে একটি সোনার পদক, সনদপত্র ও দুই লাখ টাকার চেক তুলে দেবেন।

এ বছর একুশে পদকের জন্য মনোনীত বিশিষ্ট ব্যক্তিরা হলেন- অধ্যাপক হালিমা খাতুন (ভাষা আন্দোলন- মরণোত্তর), অধ্যাপক গোলাম আরিফ টিপু (ভাষা আন্দোলন), অধ্যাপক মনোয়ারা ইসলাম (ভাষা আন্দোলন), সুবীর নন্দী (শিল্পকলা- সঙ্গীত), প্রয়াত আজম খান (শিল্পকলা- সঙ্গীত- মরণোত্তর), খায়রুল আনাম শাকিল (শিল্পকলা -সঙ্গীত, লাকী ইনাম (শিল্পকলা- অভিনয়),  সুবর্ণ মুস্তাফা (শিল্পকলা- অভিনয়), লিয়াকত আলী খান (শিল্পকলা- অভিনয়), সাইদা খানম (শিল্পকলা- আলোকচিত্র), জামালা উদ্দিন আহমেদ (শিল্পকলা- চারুকলা), ক্ষিতীন্দ্র চন্দ্র বৈশ্য (মুক্তিযুদ্ধ), ডক্টর বিশ্বজিৎ ঘোষ (গবেষণা), ড. মাহবুবুল হক (গবেষণা), ড. প্রণব কুমার বড়ুয়া (শিক্ষা), রিজিয়া রহমান (ভাষা ও সাহিত্য), ইমদাদুল হক মিলন ( ভাষা ও সাহিত্য), অসীম সাহা ( ভাষা ও সাহিত্য), আনোয়ারা সৈয়দ হক (ভাষা ও সাহিত্য), মইনুল আহসান সাবের (ভাষা ও সাহিত্য) ও হরিশংকর জলদাস (ভাষা ও সাহিত্য)।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর