নিয়োগে বাধা : ২০১ প্রতিষ্ঠানের বিরুদ্ধে ব্যবস্থার সুপারিশ

বাঙালী কণ্ঠ নিউজঃ নিয়োগের জন্য সুপারিশপ্রাপ্তদের যোগদানে বাধা দেওয়ার অভিযোগে আরো ২০১টি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রধানের এমপিও বাতিল ও পরিচালনা কমিটির বিরুদ্ধে বিভিন্ন শাস্তিমূলক ব্যবস্থা গ্রহণের সুপারিশ করেছে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ)।

জানা যায়, ২২৭ জন সুপারিশপ্রাপ্তকে ২০১টি প্রতিষ্ঠানে যোগদানে বাধা দেওয়া হয়েছে। এসব প্রতিষ্ঠানের প্রধানদের এমপিও বাতিল এবং পরিচালনা পর্ষদ ভেঙে দেওয়ার সুপারিশ করা হয়েছে।

অভিযুক্ত প্রতিষ্ঠানগুলোর তালিকা শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিবকে পাঠানো হয়েছে বলে মন্ত্রণালয় সূত্রে জানা গেছে। একই কারণে প্রথম দফায় ১২৫টি এবং দ্বিতীয় দফায় ৩৯টি প্রতিষ্ঠানের প্রধানের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করে এনটিআরসিএ।

সুপারিশপ্রাপ্তদের যোগদানে বাধা দেওয়ার বিষয়ে আসা অভিযোগগুলো যাচাই-বাছাই করা হয়েছে। যৌক্তিক অভিযোগগুলোর বিষয়ে শিক্ষা মন্ত্রণালয়ের জ্যেষ্ঠ সচিব মো. সোহরাব হোসাইনকে লিখিতভাবে জানানো হয়েছে। সাথে অভিযোগগুলোও পাঠানো হয়েছে। তালিকায় থাকা অভিযুক্ত প্রতিষ্ঠানপ্রধান ও পরিচালনা পর্ষদের বিরুদ্ধে এমপিও নীতিমালা অনুসারে ব্যবস্থা নেওয়ার জন্য শিক্ষা মন্ত্রণালয়ে সুপারিশ করা হয়েছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর