সাংবাদিকদের বড় ইবাদত হলো সত্যের পথে থেকে অন্যায়ের বিরুদ্ধে কলম ধরা

বাঙালী কণ্ঠ নিউজঃ বাংলাদেশ জার্নালিস্ট ওয়েলফেয়ার ফোরাম-বিজেডব্লিউএফের ইফতার মাহফিল-পূর্ব আলোচনা সভায় বিশিষ্ট আলেমে দ্বীন ড. মাওলানা খলিলুর রহমান মাদানী বলেছেন, পবিত্র রমজান মাস হলো রহমত, মাগফিরাত ও নাজাতের মাস। মুসলমানদের জন্য বরকতময় মাস। সব অন্যায় পাপাচার প্রতিহত করে ন্যায়ের পথ প্রতিষ্ঠার শিক্ষা দেয় রমজান। রমজান তাকওয়া অর্জনের শিক্ষা দেয়। জাহান্নাম থেকে পরিত্রাণ পাওয়ার জন্য আল্লাহ তায়ালা তার বান্দাদের জন্য রোজা ফরজ করেছেন।

পবিত্র এই মাস বান্দাদের গুনাহ মাফ করিয়ে নেয়ার সবচেয়ে উপযুক্ত সময়। সিয়াম সাধনার মাধ্যমে আল্লাহ তায়ালা আমাদের যেন তার অনুগত বান্দাহ বানায় এই দোয়া করতে হবে। আর সাংবাদিকদের জন্য সবচেয়ে বড় ইবাদত হলো সত্যের পথে থেকে অন্যায়ের বিরুদ্ধে কলম ধরা। তিনি বলেন, রোজা থাকার পর যদি একজন মুসলমান সব ধরনের অন্যায়-অপকর্ম থেকে বিরত থাকতে না পারে তাহলে সেই ব্যক্তির রোজা থাকা না থাকা সমান কথা। সে ব্যক্তি শুধু ক্ষুধার কষ্টই পাবে। রোজা কোনো কাজে আসবে না।

তিনি বলেন, রোজা আমাদের শিক্ষা দেয় আল্লাহর বিধান মেনে চলার। আল্লাহর নৈকট্য লাভের। রমজানে তাকওয়াবান সেই ব্যক্তিই হবেন যিনি পবিত্র কুরআনের নির্দেশিত পথ থেকে বিচ্যুতি হননি। রোজা শিক্ষা দেয় এ মাসে যদি কেউ গোনাহ মাফ করিয়ে নিতে না পারে তার চেয়ে হতভাগা এই পৃথিবীতে আর কেউ নেই। এই মাসে আল্লাহ রাব্বুল আলামিনের কাছ থেকে গোনাহ মাফ করিয়ে নিতে পারাই হবে একজন মুমিনের সবচেয়ে বড় সফলতা।

জাতীয় প্রেস ক্লাবে গতকাল মঙ্গলবার নয়া দিগন্ত সম্পাদক আলমগীর মহিউদ্দিনের সভাপতিত্বে এই ইফতার মাহফিলে আরো বক্তব্য রাখেন বাংলাদেশ ফেডারেল সাংবাদিক ইউনিয়ন-বিএফইউজের সভাপতি রুহুল আমিন গাজী, জাতীয় প্রেস ক্লাবের সাবেক সভাপতি শওকত মাহমুদ। উপস্থিত ছিলেন বিএফইউজের মহাসচিব এম আবদুল্লাহ, সাপ্তাহিক সোনার বাংলার ভারপ্রাপ্ত সম্পাদক অধ্যাপক তাসনীম আলম, বিশিষ্ট কলামিস্ট মোবায়েদুর রহমান, ঢাকা সাংবাদিক ইউনিয়ন-ডিইউজের সভাপতি কাদের গনি চৌধুরী, সাধারণ সম্পাদক মো: শহিদুল ইসলাম, ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সভাপতি ইলিয়াস হোসেন, বিএফইউজের সাবেক মহাসচিব এম এ আজিজ, ডিইউজের সাবেক সভাপতি কবি আব্দুল হাই শিকদার, সাবেক সাধারণ সম্পাদক মুহাম্মদ বাকের হোসাইন, জাহাঙ্গীর আলম প্রধান, ডিআরইউর সাবেক সাধারণ সম্পাদক মুরসালিন নোমানী, ফটো জার্নালিস্ট অ্যাসোসিয়েশনের সভাপতি গোলাম মোস্তফা, সাবেক সভাপতি রফিকুর রহমান, এ কে এম মহসিন, বিজেডব্লিউএফের সদস্যসচিব সামছুল আরেফিন প্রমুখ। অনুষ্ঠান পরিচালনা করেন ডিইউজের সহ-সভাপতি শাহিন হাসনাত।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর