,



জি এম কাদেরকে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা

বাঙালী কণ্ঠ নিউজঃ সাবেক প্রেসিডেন্ট ও জাতীয় পার্টির চেয়ারম্যান মরহুম হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুতে তার ভাই জি এম কাদেরকে আনুষ্ঠানিকভাবে জাতীয় পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।

বৃহস্পতিবার (১৮জুলাই) দুপুর একটায় জাতীয় পার্টির চেয়ারম্যানের বনানী অফিসে এই সংবাদ সম্মেলন শুরু হয়।

সংবাদ সম্মেলনে দলটির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা জানান, জিএম কাদের এখন থেকে জাতীয় পার্টির চেয়ারম্যান।

জাপা চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদের মৃত্যুর পর সংকটের মুখে থাকা দলটিতে এটাই তাঁর ভাই জিএম কাদেরের প্রথম সংবাদ সম্মেলন।

পূর্বনির্ধারিত এই সংবাদ সম্মেলনের ঘোষণা দিয়ে আগেই বলা হয়, দলকে ঢেলে সাজাতে ভারপ্রাপ্ত চেয়ারম্যান দিক-নির্দেশনামূলক বক্তব্য দেবেন।

বেশ কিছুদিন ধরেই জিএম কাদের দলটির ভারপ্রাপ্ত চেয়ারম্যান হিসেবে দায়িত্ব পালন করছিলেন। দলটির চেয়ারম্যান ও বিরোধী দলীয় নেতা হুসেইন মুহম্মদ এরশাদ সম্প্রতি মারা যান।

এরপর আজ তাঁকে পার্টির চেয়ারম্যান ঘোষণা করা হয়েছে।

মারা যাওয়ার আগে এরশাদ তার ভাই জিএম কাদেরকে দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান করে গিয়েছিলেন, যা নিয়ে দলে অনেক নাটকীয়তাও হয়েছিল।

গত জানুয়ারিতে চিকিৎসার জন্য বিদেশে যাওয়ার আগে ছোট ভাই কাদেরকে দলের ভবিষ্যত চেয়ারম্যান হিসেবে ঘোষণা করেছিলেন সংসদের বিরোধী দলীয় নেতা এরশাদ।

কিন্তু দেশে ফেরার পর মার্চ মাসে জি এম কাদেরকে তিনি জাতীয় পার্টির সাংগঠনিক দায়িত্ব থেকে সরিয়ে দেন ‘ব্যর্থতার’ অভিযোগ এনে।

সংসদে বিরোধী দলের উপনেতার দায়িত্ব থেকেও তিনি কাদেরকে সরিয়ে দেন, সেই দায়িত্ব পান এরশাদের স্ত্রী রওশন, যিনি দলের সিনিয়র কো চেয়ারম্যানের দায়িত্বে আছেন।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর