শতকোটির পথে হৃত্বিকের ‘সুপার ৩০’

বাঙালী কণ্ঠ নিউজঃ মুক্তির পর থেকে ভারতজুড়ে মিশ্র প্রতিক্রিয়া পেয়েছে হৃত্বিক রোশন অভিনীত ‘সুপার ৩০’। বক্স অফিসেও বেশ ভালো চলছে ছবির ব্যবসা। আত্মজাবনীমূলক এই ছবিতে হৃত্বিক রয়েছেন প্রধান চরিত্রে। বৃহস্পতিবার এই ছবি আয় করেছে ৫.৬২ কোটি টাকা। বুধবারের পর থেকে প্রতিদিনই ব্যবসা খানিক পড়ে গেছে ‘সুপার ৩০’-এর।

এক সপ্তাহ পর ছবির আয় এখনও পর্যন্ত ৭৫.৮৫ কোটি টাকা। বলিউডের ট্রেড অ্যানালিস্ট ও ফিল্ম ক্রিটিক তরণ আদর্শ শুক্রবার টুইট করে এ খবর জানিয়েছেন। লিখেছেন, ‘সুপার ৩০’ শহরে ও মেট্রোপলিটনে ভালো সাড়া ফেলেছে। তবে সিঙ্গেল স্ক্রিনে খুব একটা দাগ কাটতে পারেনি। ছবিটির দ্বিতীয় সপ্তাহ আরও গুরুত্বপূর্ণ হতে চলেছে বলে জানিয়েছেন তরণ। কারণ এ সপ্তাহে মুক্তি পাচ্ছে হলিউডের ছবি ‘দ্য লায়ন কিং’।

পটনার বাসিন্দা গণিতজ্ঞ আনন্দ কুমারের জীবনের ওপর নির্মিত হয়েছে ‘সুপার ৩০’। এই শিক্ষক বহু পরিশ্রম করে, বহু বাধা-বিপত্তি পেরিয়ে তার ‘সুপার ৩০’ ক্লাব গড়ে তুলেছেন। নিজে অর্থাভাবে কেমব্রিজ বিশ্ববিদ্যালয়ে পড়াশোনার সুযোগ পাননি। তাই ঠিক করেছিলেন গরিব মেধাবী বাচ্চাদের পড়াবেন।

তারই ফলস্বরূপ, যে ৫৪০টি গরিব অথচ মেধাবী ছাত্র-ছাত্রীকে আনন্দ কুমার পড়িয়েছেন, তার মধ্যে ৪৪১জনই আইআইটিতে পড়ার সুযোগ পেয়েছে। সব চেয়ে বড় কথা ছবিটি বাণিজ্যিকভাবে যেমন সফল, তেমনই সমালোচকদেরও দৃষ্টি কেড়েছে গল্প আর অভিনয় গুণে।

‘সুপার ৩০’ ছবির পরিচালক বিকাশ বহেল। এর আগে তিনি ‘কুইন’, ‘চিল্লার পার্টি’ ও ‘শানদার’-এর মতো ছবিগুলো পরিচালনা করেছেন। ছবিটির প্রযোজনায় ছিল রিলায়্যান্স এন্টারটেইনমেন্ট।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর