বন্ধুর পথে বন্ধুর টানে

বাঙালী কণ্ঠ নিউজঃ ফেসবুকের কল্যাণে বন্ধু বা ফ্রেন্ড শব্দটার মানেই গেছে বদলে। হাজার হাজার বন্ধু, অদেখা বন্ধুর এই কৃত্রিম জগতের বাইরেও আছে বন্ধুত্বের দুনিয়া, যেখানে নেই কোনো লাইক আর শেয়ারের সমীকরণ। সাকিব আল হাসান আর তৌহিদুল আলম সবুজ, দুজনের বন্ধুত্ব সেই বিকেএসপির দিনগুলো থেকে। যখন সাকিব হয়ে ওঠেননি বিশ্বসেরা অলরাউন্ডার, সবুজও হয়ে ওঠেননি বাংলাদেশ জাতীয় দল আর বসুন্ধরা কিংসের তুখোড় ফুটবলার।

রংপুর রাইডার্সের হয়ে আসছে মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ খেলার জন্য চুক্তিবদ্ধ হয়েছেন সাকিব। কাল চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে এসে বন্ধুকে মনে করলেন সাকিব। বসুন্ধরা গ্রুপের পৃষ্ঠপোষকতায় প্রিমিয়ার লিগ ফুটবলে বসুন্ধরা কিংস হয়েছে চ্যাম্পিয়ন, সেভাবেই বসুন্ধরা গ্রুপের মালিকানাধীন ফ্র্যাঞ্জাইজি রংপুর রাইডার্সকেও চ্যাম্পিয়ন করার প্রত্যয় সাকিবের।

হাতের হীরের আংটিটার মতোই ঝলমল করছে সাকিবের সময়টা। বিশ্বকাপে দারুণ পারফরম্যান্স। এরপর চট্টগ্রামে নাগরিক সংবর্ধনা। বিপিএলে নতুন দল। পর পর দুইবার বিপিএলের ফাইনালে হারের শোক হয়তো ভেসে যাবে এই স্রোতেই। বসুন্ধরা কিংসের সৌভাগ্যে  রংপুর রাইডার্সের ভবিষ্যৎ দেখছেন সাকিব, ‘আমি দেখেছি বসুন্ধরা কিংস চ্যাম্পিয়ন হয়েছে ফুটবলের প্রিমিয়ার লিগে।

আমার বন্ধু সবুজ খেলে সেখানে। বসুন্ধরা সব সময় শিরোপার জন্য দল গড়ে। ওরা ফুটবলে চ্যাম্পিয়ন হয়েছে। আশা করছি আমরাও ক্রিকেটে চ্যাম্পিয়ন হতে পারব।’ সাকিবের কথার সুর ধরে সবুজের কাছেও জানতে চাওয়া হয়েছিল সাকিবকে ঘিরে তাঁর বিকেএসপির স্মৃতি, ‘আমরা একই ছাত্রাবাসে ছিলাম। একসঙ্গে অনেক স্মৃতি আমাদের। সাকিব বিশ্বকাপ থেকে ফেরার পর আমাদের ব্যাচের সবাই দেখা করেছিল ওর সঙ্গে, আমি কিংসের খেলা থাকার কারণে দেখা করতে পারিনি।

এখন নিয়মিত দেখা হবে।’ সবুজ জানান, সাকিবের জন্যই ঢাকা ডায়নামাইটসের বদলে রংপুর রাইডার্স সমর্থন করবেন আগামী মৌসুমে, ‘সাকিবের জন্যই ঢাকা ডায়নামাইটসের সমর্থক ছিলাম, এখন রংপুর রাইডার্স সমর্থন করব।’ সবুজ অনেক ম্যাচেই ছিলেন বসুন্ধরা কিংসের অধিনায়ক। সাকিবও রংপুরের ভবিষ্যৎ অধিনায়ক। সবুজ তো পেরেছেন কিংসে প্রথম মৌসুমেই শিরোপা জিততে। সাকিব কি পারবেন?

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর