গাসিক মেয়রের সচিব ও তার স্ত্রী-ভাগ্নি ডেঙ্গুতে আক্রান্ত

বাঙালী কণ্ঠ নিউজঃ মেয়র মোহাম্মদ জাহাঙ্গীর আলমের একান্ত সচিব ও জনসংযোগ কর্মকর্তা (প্রেষণে) ড. সেলিম শেখ এবং তার স্ত্রী ও ভাগ্নি ডেঙ্গু রোগে আক্রান্ত হয়েছেন। বর্তমানে তারা তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি আছেন।

শুক্রবার গাজীপুর সিটি করপোরেশনের (গাসিক) জনসংযোগ কর্মকর্তা ড. সেলিম শেখ জানান, গত মঙ্গলবার গাসিকের পক্ষ থেকে ডেঙ্গু প্রতিরোধে গণসচেতনতামূলক এক কর্মসূচি পালন হচ্ছিল। এ সময় নিজ শরীরে ডেঙ্গু রোগের সিমটম দেখে তিনি পিজি হাসপাতালে গিয়ে চিকিৎসকের পরামর্শ নেন। পরে ডেঙ্গু আছে কিনা পরীক্ষা করালে পজেটিভ ধরা পড়ে। এ ঘটনার পর তার স্ত্রী ও বোনের এক মেয়েও ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার বিষয়টি ধরা পড়ে। বর্তমানে তারা তিনজন ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

এদিকে, গাজীপুরের শহীদ তাজউদ্দীন আহমেদ মেডিকেল কলেজ হাসপাতালের আবাসিক চিকিৎসক প্রণয় ভূষণ দাস বলেন, ডেঙ্গুতে আক্রান্ত গত জানুয়ারি থেকে শুক্রবার বিকেল পর্যন্ত এ হাসপাতালে দেড় শতাধিক রোগীকে চিকিৎসা দেয়া হয়েছে। এরমধ্যে বর্তমানে প্রায় অর্ধশত রোগী হাসপাতালে ভর্তি আছেন। ওয়ার্ডে সিট না থাকায় ডেঙ্গুতে আক্রান্ত রোগীদের জন্য হাসপাতালের কক্ষ খালি করে আলাদা ওয়ার্ড করা হয়েছে। সেখানে ডেঙ্গু রোগীদের রেখে চিকিৎসা দেয়া হচ্ছে। এদিকে ডেঙ্গু রোগীর পাশাপাশি ডায়ারিয়ায় আক্রান্ত রোগীর সংখ্যাও বেড়েছে।

গাসিক মেয়র এ্যাডভোকেট মোহাম্মদ জাহাঙ্গীর আলম বলেন, এ সিটি করপোরেশনের পক্ষ থেকে নগরীর বিভিন্ন এলাকায় মশক নিধন, পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান এবং সচেতনতামূলক প্রচার কার্যক্রম শুরু করেছে। সিটি করপোরেশনের পাশাপাশি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান কৃষি বিশ্ববিদ্যালয়, গাজীপুর মেট্রোপলিটন পুলিশ, জেলা পুলিশ, বাংলাদেশ কৃষি গবেষণা ইনস্টিটিউট ও বাংলাদেশ ধান গবেষণা ইনস্টিটিউটসহ বিভিন্ন প্রতিষ্ঠান পৃথকভাবে এ ধরনের অভিযান পরিচালনা করছে।

Print Friendly, PDF & Email

এই ক্যাটাগরীর আরো খবর